ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নকআউটে বার্সা-পিএসজি, রিয়ালের সামনে নাপোলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
নকআউটে বার্সা-পিএসজি, রিয়ালের সামনে নাপোলি ছবি: সংগৃহীত

সুইজারল্যান্ডের নিওনে ​চ্যাম্পিয়নস লিগের নকআউট বা শেষ ষোলোর ড্র সম্পন্ন হয়েছে। আটটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মধ্যে কে, কার মুখোমুখি হবে তা এখন চূড়ান্ত। দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার প্রতিপক্ষ পিএসজি আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সামনে নাপোলি।

ঢাকা: সুইজারল্যান্ডের নিওনে চ্যাম্পিয়নস লিগের নকআউট বা শেষ ষোলোর ড্র সম্পন্ন হয়েছে। আটটি গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের মধ্যে কে, কার মুখোমুখি হবে তা এখন চূড়ান্ত।

দুই স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার প্রতিপক্ষ পিএসজি আর ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সামনে নাপোলি।

গ্রুপ পর্বে ৩২টি দল আটটি গ্রুপে ভাগ হয়ে নকআউট নিশ্চিতের মিশনে নামে। সেখান থেকে ১৬টি টিম জায়গা করে নেয় পরের রাউন্ডে। এরপর কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল শেষে শিরোপা নির্ধারণীতে নামবে সেরা দু’টি ক্লাব।

শেষ আটে ওঠার লড়াইয়ে গোটা ফুটবল বিশ্বের দৃষ্টি থাকবে বার্সা-পিএসজি ম্যাচে। আরেক হাইভোল্টেজ খেলায় জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখকে মোকাবেলা করবে আর্সেনাল।

গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন আর্সেনালের সঙ্গে নকআউটে উত্তীর্ণ হয় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। শেষ ষোলোতেই গ্রুপ ‘সি’ চ্যাম্পিয়ন বার্সা চ্যালেঞ্জের ‍মুখে ফ্রেঞ্চ জায়ান্টরা। কাতালানদের সঙ্গী ম্যানসিটির সামনে পড়বে ‘ই’ গ্রুপ সেরা মোনাকো।

সিটিজেনরা ছাড়াও গ্রুপ চ্যাম্পিয়ন হতে ব্যর্থ হয় ‘ফেভারিট’ রিয়াল ও বায়ার্ন। ‘এফ’ গ্রুপে গ্যালাকটিকোদের ছাড়িয়ে যায় বুরুশিয়া ডর্টমুন্ড। ‘ডি’ গ্রুপে বাভারিয়ানদের পেছনে ফেলে গতবারের ফাইনালিস্ট রিয়ালের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদ।

আগামী ১৪, ১৫, ২১ ও ২২ ফেব্রুয়ারি প্রথম লেগ এবং ৭, ৮, ১৪ ও ১৫ মার্চ দ্বিতীয় লেগের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

এক নজরে নকআউট পর্বের লাইনআপ:

•    বার্সেলোনা বনাম পিএসজি
•    রিয়াল মাদ্রিদ বনাম নাপোলি
•    আর্সেনাল বনাম বায়ার্ন মিউনিখ
•    অ্যাতলেতিকো মাদ্রিদ বনাম বায়ার লেভারকুসেন
•    ম্যানচেস্টার সিটি বনাম মোনাকো
•    জুভেন্টাস বনাম পোর্তো
•    লিচেস্টার সিটি বনাম সেভিয়া
•    বুরুশিয়া ডর্টমুন্ড বনাম বেনফিকা

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।