ঢাকা, সোমবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

আর্জেন্টিনা কোচ পায়নি, বাউজা কোচ হয়েছেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, মে ১৩, ২০১৭
আর্জেন্টিনা কোচ পায়নি, বাউজা কোচ হয়েছেন ছবি: সংগৃহীত

আর্জেন্টিনা দলের কোচের পদ থেকে বহিষ্কারের পর খুব বেশি দিন বেকার থাকতে হয়নি এদগার্দো বাউজাকে। দক্ষিণ আমেরিকার কোনো দলের দায়িত্ব না নিয়ে বাউজা পাড়ি জমিয়েছেন এশিয়ায়। ৫৯ বছর বয়সী এই আর্জেন্টাইন এবার কাঁধে তুলে নিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের কোচের দায়িত্ব।

গত বছর জেরার্দো টাটা মার্তিনো সরে দাঁড়ানোর পর আর্জেন্টিনার কোচ হিসেবে যোগ দেন বাউজা। তবে তার অধীনে বিশ্বকাপ বাছাইপর্বে সময়টা মোটেও ভালো যায়নি দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

এবার আরব আমিরাতের নতুন কোচ হিসেবে যোগ দিয়েছেন মেসি-ডি মারিয়া-হিগুয়েইনদের সাবেক এই কোচ।

রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার অংশগ্রহণ হুমকির মুখে পড়লে গত ১১ এপ্রিল বাউজাকে বরখাস্ত করে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। অথচ আর্জেন্টিনার দায়িত্ব নিয়েই অভিমানি মেসিকে আবারো আন্তর্জাতিক ফুটবলে ফিরিয়ে এনেছিলেন বাউজা।

ছবি: সংগৃহীতপ্রায় ৫ বছর আরব আমিরাতের দায়িত্বে থাকা মাহদি আলি গত মার্চে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হারের পর পদত্যাগ করেন। তার উত্তরসূরি হিসেবে যোগ দিচ্ছেন বাউজা। আগামী ১৩ জুন বিশ্বকাপ বাছাইয়ে স্বাগতিক থাইল্যান্ডের মুখোমুখি হবে সংযুক্ত আরব আমিরাত। বাউজার অধীনে বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের ক্ষীণ হয়ে যাওয়া সম্ভাবনা জাগিয়ে তুলতে চায় দলটি। আমিরাতের কোচ হিসেবে সেটাই হবে বাউজার প্রথম প্রতিযোগিতামূলক ম্যাচ। আর নতুন দায়িত্বে বাউজার প্রথম চ্যালেঞ্জও বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ।

নতুন দায়িত্ব গ্রহণ করার পর সংবাদমাধ্যমকে বাউজা জানান, ‘আরব আমিরাতের কঠিন এক সময়ে নতুন দায়িত্ব পেয়েছি। এটা খুব চ্যালেঞ্জিং। আশা করি আমি এই মিশনে সফল হব। ’

এক মাসের মধ্যে বাউজা চাকরি খুঁজে নিলেও এখনও আর্জেন্টিনা তাদের কোচ ঠিক করতে পারেনি। জর্জ সাম্পাওলি আর্জেন্টেনার কোচ হওয়ার দৌড়ে এগিয়ে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ১৩ মে ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।