ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

বাজে রেকর্ডের সামনে রিয়ালের সুপারস্টার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৭
বাজে রেকর্ডের সামনে রিয়ালের সুপারস্টার ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগে দুই ম্যাচেই ৪ গোল করা রিয়াল মাদ্রিদের সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর জন্য এবার বাজে এক রেকর্ড অপেক্ষা করছে। ২০০৯ সালে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর থেকে নিজের খেলা স্প্যানিশ লা লিগের মৌসুমের প্রথম তিন ম্যাচে কখনোই গোল করতে ব্যর্থ হননি রোনালদো।

স্প্যানিশ লা লিগার কোনো মৌসুমে এর আগে দুই ম্যাচে গোলশূন্য ছিলেন রোনালদো। নিজেদের পরের ম্যাচে রোনালদো গোল না পেলে সেই রেকর্ডকে টপকে যাবেন তিনি।

নিষেধাজ্ঞার কারণে নতুন মৌসুমে লিগের প্রথম ৪ ম্যাচে মাঠে নামতে পারেননি পর্তুগিজ তারকা রোনালদো। নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেছেন রিয়ালের জার্সিতে, খেলেছেন দুটি ম্যাচ। তবে, তাতে স্কোরশিটে নাম লেখাতে পারেননি। এবার রিয়ালের পর্তুগিজ তারকার সামনে বাজে রেকর্ডের শঙ্কা।

রোববার এসপানিওলের বিপক্ষে মাঠে নামবে রিয়াল। এই ম্যাচে গোল করতে ব্যর্থ হলেই রোনালদো গড়ে ফেলবেন মৌসুমের প্রথম টানা তিন ম্যাচে গোল করতে না পারার বাজে রেকর্ড।

রিয়ালে যোগ দেওয়ার পর থেকে লা লিগার প্রথম দুই ম্যাচে বেশ কয়েকবার গোলশূন্য থাকতে হয়েছে রোনালদোকে। তবে, টানা তিন ম্যাচ তাকে স্কোরার হিসেবে ব্যর্থ হতে হয়নি। তৃতীয় ম্যাচে ঠিকই স্কোরার হিসেবে নাম লিখিয়েছেন।

২০১০-১১ মৌসুমে রিয়াল মায়োর্কা ও ওসাসুনার বিপক্ষে প্রথম দুই ম্যাচে গোল করতে ব্যর্থ হলেও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে তৃতীয় ম্যাচে গোল করেছিলেন রোনালদো। ২০১২-১৩ মৌসুমের প্রথম দুই লিগের ম্যাচে গোল না পাওয়া রোনালদো তৃতীয় ম্যাচে নেমে গেটাফের বিপক্ষে গোল করেন। ২০১৩-১৪ মৌসুমে লিগের তৃতীয় ম্যাচে গিয়ে গোলের দেখা পান অ্যাতলেতিক বিলবাওয়ের বিপক্ষে। সর্বশেষ ২০১৫-১৬ মৌসুমে স্পোর্টিং গিজন ও রিয়াল বেটিসের বিপক্ষে গোল করতে ব্যর্থ হওয়া রোনালদো গোলের দেখা পান এসপানিওলের বিপক্ষে তৃতীয় ম্যাচে। কাকতালীয়ভাবে, এবারও সেই এসপানিওলই রোনালদোর সামনে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, ৩০ সেপ্টেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।