ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

বার্সায় যোগ দিতে মেসি প্রভাবিত করেছে: পাওলিনহো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৭
বার্সায় যোগ দিতে মেসি প্রভাবিত করেছে: পাওলিনহো ছবি: সংগৃহীত

বার্সেলোনার জার্সিতে নিজের নামের প্রতি সুবিচার করে চলেছেন এই মৌসুমে যোগ দেওয়া ব্রাজিল তারকা পাওলিনহো। ইংলিশ প্রিমিয়ারের দল টটেনহ্যাম এবং চীনা ক্লাবে ব্যর্থ সময় কাটানোর পর বার্সায় যোগ দেওয়ার পেছনে আর্জেন্টাইন আইকন লিওনেল মেসির হাত আছে বলে জানালেন এই ব্রাজিলিয়ান।

চলতি বছরের মার্চে উরুগুয়ের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচে হ্যাটট্রিক করেন পাওলিনহো। তার দারুণ নৈপুণ্যে উরুগুয়েকে ৪-১ গোলে পরাজিত করে ব্রাজিল।

এরপর গত জুনে এক প্রীতি ম্যাচে মুখোমুখি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা। সেই ম্যাচ চলাকালীন পাওলিনহোর খেলা দেখে মুগ্ধ হয়েছিলেন মেসি। তখনই পাওলিনহোকে বার্সায় যোগ দেয়ার জন্য প্রভাবিত করেন মেসি।

পাওলিনহো জানান, ‘গত জুনে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে আমি উইলিয়ানের সঙ্গে একটা ফ্রি-কিক নিয়ে আলোচনা করছিলাম। সেখানে আরও একজন ছিল (মনে পড়ছে না)। ফ্রি-কিক নেওয়ার ঠিক আগ মুহূর্তে দেখলাম মেসি আমার দিকে এগিয়ে আসছে। আমাকে খুব ভালোভাবেই বলে বসলো “তুমি কি বার্সায় যোগ দেবে নাকি দেবে না?”। আমি তাকে বলেছিলাম “আপনি যদি আমাকে বার্সায় নিয়ে যেতে চান, আমি যাবো, আপনি নিয়ে আমাকে নিতে পারেন। ” তবে, সে সময় আমি খুব নার্ভাস ছিলাম। ’

পাওলিনহো আরও জানান, ‘ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের পর আমি মেসির সঙ্গে জার্সি বিনিময় করেছি। তার কারণেই আমি এখানে। ’

নেইমার বার্সায় থাকাকালীন পাওলিনহো ক্লাবে আনতে চেয়েছিলেন। তবে, চীনা ক্লাব ছেড়ে পাওলিনহো বার্সায় যোগ দেয়ার পর অনেক ফুটবলবোদ্ধাই অবাক হয়েছিলেন। অনেকে বলেছিলেন, বার্সা শুধু শুধুই নিজেদের অর্থ অপচয় করলো, কিসের বদলে কি? নেইমারের বার্সা ছাড়ার পরে ফুটবল বিশ্বের অন্য কোনো তারকাকে নিতে পারতো বার্সা। কিন্তু কেন পাওলিনহোকে নিল কাতালান ক্লাবটি। সেই জবাব অবশ্য মাঠেই দিয়ে চলেছেন পাওলিনহো।

টটেনহ্যাম হটস্পারের জার্সিতে দুই মৌসুম কাটানো ২৯ বছর বয়সী পাওলিনহো ২০১৫ সালে গুয়াংজুর হয়ে নাম লেখান। ক্লাবটির হয়ে খেলেছেন ৯৫ ম্যাচ। তার আগে টটেনহ্যামের জার্সিতে খেলেছেন ৬৭ ম্যাচ। ক্লাব ক্যারিয়ারে এখন পর্যন্ত তার রয়েছে ৪৭৫ ম্যাচ খেলার অভিজ্ঞতা। মিডফিল্ডার হলেও প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ১০১ বার।

জাতীয় দল ব্রাজিলের জার্সিতে নেইমারের এই সতীর্থ খেলেছেন ৪৩টি ম্যাচ। ২০১১ সালে জাতীয় দলে অভিষেক হওয়ার পর পাওলিনহো হলুদ জার্সিতে গোলের দেখা পেয়েছেন ১০ বার। বিশ্বকাপের বাছাইপর্বে সাত ম্যাচে চারবার গোলের দেখা পেয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, ১ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।