ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

বাতিল হলো বার্সার ম্যাচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৭
বাতিল হলো বার্সার ম্যাচ ছবি: সংগৃহীত

ফুরফুরে মেজাজেই লা লিগার ম্যাচের ফের মাঠে নামার কথা ছিল বার্সেলোনার। রোববার রাতে ঘরের মাঠে ক্যাম্প ন্যু’তে লাস পালমাসকে আতিথিয়েতা জানাতো বার্সা। তবে, বাতিল করা হয়েছে মেসি-সুয়ারেজদের ম্যাচটি।

স্পেন থেকে আলাদা হওয়ার লক্ষ্যে কাতালুনিয়ার স্বাধীনতার প্রশ্নে গণভোট নিয়ে উত্তপ্ত স্পেন। যে কারণে বার্সা ও লাস পালমাসের মধ্যকার ম্যাচটি স্থগিতের সিদ্ধান্ত নেয় লা লিগা কমিটি।

গণভোটের কারণে স্পেন সরকার এবং স্বাধীনতাকামীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বার্সার ম্যাচ শুরুর আনুমানিক দেড় ঘণ্টা আগে বার্সা-লাস পালমাস ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত আসে।

টানা ছয় ম্যাচে জিতে বর্তমানে লিগ টেবিলের শীর্ষে আছে কাতালানরা। গণভোট আয়োজনকে ঘিরে স্প্যানিশ পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে সংঘর্ষের পর ন্যু ক্যাম্পে ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়। এই ম্যাচ না হলে তিন পয়েন্ট খোয়ানোর শঙ্কা আছে বার্সার।  

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে রয়েছে নতুন কোচ ভালভার্ডের অধীনে বার্সা। যদিও প্রায় একাই পারফর্ম করে যাচ্ছেন লিওনেল মেসি। ফর্মে নেই সুয়ারেজ। ইনজুরির কারণে দীর্ঘদিনের জন্য বিশ্রামে ওসমান ডেম্বেলে।

স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে ম্যাচটি স্থগিত করার জন্য বার্সা আবেদন জানায়। এরপর জরুরি বৈঠক ডেকে ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত জানায় টুর্নামেন্টের আয়োজক কমিটি। এর আগে কাতালুনিয়ার বিভিন্ন আঞ্চলিক ম্যাচ বাতিল করে কাতালান ফুটবল ফেডারেশন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, ১ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।