ঢাকা, রবিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

ফুটবল

স্বাধীন হলে লা লিগা ছেড়ে দেবে বার্সা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৭ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৭
স্বাধীন হলে লা লিগা ছেড়ে দেবে বার্সা! স্বাধীন হলে লা লিগা ছেড়ে দেবে বার্সা!-ছবি:সংগৃহীত

স্পেন থেকে নিজেদের স্বাধীন করে নেওয়ার ব্যাপারে উঠে-পড়ে লেগেছে কাতালুনিয়া অঞ্চল। হয়তো এখানকার মানুষের দীর্ঘ দিনের দাবি খুব দ্রুতই পূরণ হচ্ছে। কেননা জানা যায়, অঞ্চলটির প্রায় ৯০ শতাংশ জনগনই স্বাধীনতার পক্ষে। যেখানে স্পেন সরকার এর সম্পূর্ণ বিরোধী।

এদিকে কাতালান স্বাধীন হলে কী হবে এখানকার ফুটবল ক্লাবগুলোর যারা, স্প্যানিশ ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর লা লিগায় খেলে থাকে? এমন প্রশ্ন বরাবরই উঠছে। যেখানে রয়েছে বার্সেলোনার মতো বিশ্বসেরা ক্লাব।

তবে একটি দেশের ক্লাব আরেকটি দেশের লিগে খেলার নজির রয়েছে। এবার ধারণা করা হচ্ছে স্বাধীন হলে ইংলিশ প্রিমিয়ার লিগে চলে যেতে পারে বার্সা!

শুধু ধারণাতেই থেমে নেই, ইতোমধ্যে বার্সার ক্লাব প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তেমেউ নিশ্চিত করে দিয়েছেন, কাতালান স্বাধীন হলে লা লিগা ছেড়ে প্রিমিয়ার লিগ অথবা ইউরোপের অন্য কোনো বড় লিগে চলে যাওয়ার ব্যাপারে আলোচনায় বসছে তারা।

বার্তেমেউ এ ব্যাপারে বলেন, ‘আমরা বড় একটি সিদ্ধান্ত নিতে যাচ্ছি। এই সিদ্ধান্তে বোর্ডের ডিরেক্টর, এক্সিকিউটিভ, কোচ ও ফুটবলাররা থাকবেন। এই সিদ্ধান্তটি হয়তো আমরা বার্সা প্রেসিডেন্ট হিসেবে সবচেয়ে কঠিন সিদ্ধান্ত হবে। ’

এর আগে কাতালুনিয়া স্বাধীনের প্রশ্নে ঐতিহাসিক গণভোটের দিন স্টেডিয়ামের গেট বন্ধ রেখে লাস পালমাসের বিপক্ষে ম্যাচ আয়োজনের সিদ্ধান্তের কারণ জানিয়েছেন বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউ। তিনি জোর দিয়ে বলছেন দর্শকশূন্য ক্যাম্প ন্যু সমগ্র বিশ্বের কাছে একটি বার্তা। বিশ্ব দরবারে কাতালুনিয়ার অবস্থা এবং দুর্দশার কথা তুলে ধরতে চেয়েছে বার্সা। কোনো নিরাপত্তা ঝুঁকির কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়নি বলেও নিশ্চিত করেছেন বার্তোমেউ।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, ০৩ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।