ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

রোনালদোর গোলে সম্ভাবনা টিকে রইলো পর্তুগালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৭
রোনালদোর গোলে সম্ভাবনা টিকে রইলো পর্তুগালের রোনালদোর গোলে সম্ভাবনা টিকে রইলো পর্তুগালের-ছবি:সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর গোলে জয় নিয়েই মাঠ ছেড়েছে পর্তুগাল। রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে অ্যান্ডোরাকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপে সরাসসরি খেলার সম্ভাবনাও টিকিয়ে রাখলো দলটি। দলের হয়ে আরও একটি গোল করেন আন্দ্রে সিলভা।

শনিবার রাতে প্রতিপক্ষের মাঠেই জয় তুলে নেয় ডিফেন্ডিং ইউরো চ্যাম্পিয়নরা। এদিন অবশ্য খেলার শুরুর একাদশে ছিলেন না রোনালদো।

তবে দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নেমেই গোলের দেখা পেলেন।

ম্যাচের প্রথমার্ধটি ছিলো গোলশূন্য। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই রোনালদোকে নামান কোচ সান্তোস। ৬৩ মিনিটে বক্সের বাইরে থেকে ছয় গজ দূরে থাকতে বল নিয়ন্ত্রণে নিয়ে গোলটি করে দলকে এগিয়ে সিআর সেভেন। আর ৮৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে জয় নিশ্চিত করেন সিলভা।

জাতীয় দলের হয়ে ফর্মের তুঙ্গে রয়েছেন রিয়াল মাদ্রিদ তারকা রোনালদো। বাছাইপর্বে এ নিয়ে আট ম্যাচে ১৫ গোল করলেন তিনি। জাতীয় দলের হয়ে ১৪৫ ম্যাচে এটা তার ৭৯তম গোল।

নয় ম্যাচে আট জয়ে ২৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের দ্বিতীয় স্থানে আছে পর্তুগাল।  

এদিকে শতভাগ জয়ের ধারা ধরে রেখেছে একই গ্রুপের শীর্ষে থাকা সুইজারল্যান্ড। হাঙ্গেরিকে ৫-২ গোলে হারিয়ে ২৭ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষস্থান ধরে রেখেছে সুইসরা।

আগামী মঙ্গলবার ঘরের মাঠে সুইজারল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হবে পর্তুগাল। সরাসরি বিশ্বকাপে উঠতে ওই ম্যাচে জয়ের বিকল্প নেই রোনালদোদের।

ইউরোপ থেকে বাছাইপর্বের নয় গ্রুপের সেরা নয় দল সরাসরি বিশ্বকাপে খেলবে। বাকি সেরা আট রানার্সআপ খেলবে প্লে-অফ। তার মধ্যে থেকে চার দল পাবে রাশিয়া বিশ্বকাপে খেলার টিকিট।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, ০৮ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।