ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

মেসিদের নিষিদ্ধ করার আবেদন নেইমারের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৭
মেসিদের নিষিদ্ধ করার আবেদন নেইমারের ছবি: সংগৃহীত

পিএসজির ব্রাজিল তারকা নেইমারের বিরুদ্ধে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার কাছে চুক্তিভঙ্গের অভিযোগ তুলেছিল। পাল্টা জবাব দিয়েছেন নেইমারও। মেসি-সুয়ারেজদের কাতালান ক্লাবটির বিরুদ্ধে লয়ালিটি বোনাস না দেওয়ার অভিযোগে আইনি পদক্ষেপ নিয়েছিলেন ব্রাজিলের এই ফরোয়ার্ড।

স্প্যানিশ ক্রীড়া 'দৈনিক এএস' জানায়, লয়ালিটি বোনাসের অর্থ না পেয়েই বার্সাকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন ব্রাজিলের এই তারকা। তবে তার দাবি নাকচ করে দিয়েছে উয়েফা।

বার্সার সঙ্গে নেইমারের চুক্তিভঙ্গের অভিযোগটি তদন্ত করেছিল ফিফা। স্প্যানিশ ক্লাব বার্সা নেইমারের বিরুদ্ধে অভিযোগ এনে ক্ষতিপূরণ চেয়ে মামলা করে। ফলে ক্লাব ছাড়লেও একের পর এক সমস্যার মোকাবেলা করতে হয় ব্রাজিলিয়ান তারকাকে। খেলতে পারেননি পিএসজির হয়ে প্রথম ম্যাচটিও।

সাবেক ক্লাব আইনি ব্যবস্থা নেওয়ায় নতুন ঝামেলায় পড়েন ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিএসজিতে পাড়ি জমানো নেইমার। গত বছর চুক্তি নবায়ন করে বোনাস হিসেবে পাওয়া ৮.৫ মিলিয়ন ইউরো (৮৫ লাখ ইউরো) ফেরত চায় বার্সা। সঙ্গে ১০ শতাংশ সুদ দাবি করে তারা। এ ব্যাপারে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে আনুষ্ঠানিকভাবে অভিযোগ দায়ের করে কাতালানরা। বার্সেলোনার শ্রম আদালতে মামলা করার কথাও জানায় স্পেনের ক্লাবটি। ন্যু ক্যাম্প ছাড়ার পর লয়ালিটি বোনাসবাবদ ২৬ মিলিয়ন ইউরো আটকে দেওয়ার ঘোষণা দিয়েছিল স্প্যানিশ পরাশক্তিরা।

পিএসজিতে যাবার পর থেকেই বার্সার সঙ্গে নেইমারের সম্পর্ক ভালো যাচ্ছে না। সব মিলিয়ে সাবেক ক্লাবের সঙ্গে ব্রাজিল আইকনের সম্পর্কটা এখন তিক্ততার।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, ৮ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।