ঢাকা, বৃহস্পতিবার, ২০ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

ফুটবল

ফুটবলকে বিদায় বলতে যাচ্ছেন কাকা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
ফুটবলকে বিদায় বলতে যাচ্ছেন কাকা ছবি: সংগৃহীত

নিজের বুটজোড়া তুলে রাখতে যাচ্ছেন ব্রাজিল তারকা কাকা। খুব শিগগিরই ফুটবলকে বিদায় বলে দিতে যাচ্ছেন তিনি। ফুটবলের প্রতি এখন আর আগ্রহ পাচ্ছেন না বলে জানান ব্রাজিলের এই তারকা।

মেজর লিগ সকারে কাকা বর্তমানে খেলছেন অরল্যান্ডো সিটির হয়ে। এর আগে ৩৫ বছর বয়সী কাকা খেলেছেন রিয়াল মাদ্রিদ, সাও পাওলো আর এসি মিলানে।

ফুটবল ছেড়ে কোচিংয়ে আগ্রহ দেখানো কাকা জানান, ‘আমি জিজুর (জিনেদিন জিদান, রিয়ালের কোচ) মতোই হতে চাই। সে খেলা ছেড়ে দিয়ে কিছু সময় নিয়েছিল। এরপর যুবাদের জন্য কিছু করার লক্ষ্যেই কোচিংয়ে ফিরলো। ’

কাকা আরও যোগ করেন, ‘আমি তার মতো কিছু করতে পারি। ফুটবল খেলে এখন আর উপভোগ করার মতো কিছু পাচ্ছি না। প্রতিটি ম্যাচের পর আমার শরীরে ব্যথা অনুভূত হচ্ছে। আমার শরীর সেটা টের পাচ্ছে। ৩৫ বছর বয়সে শরীর আর খাপ খাওয়াতে পারছে না। ’

২০০৭ সালে ব্যালন ডি অর পাওয়া কাকা ক্লাব ক্যারিয়ারে খেলেছেন ৬৪৫টি ম্যাচ। ২০৬টি গোলও রয়েছে তার নামের পাশে। জাতীয় দল ব্রাজিলের জার্সিতে খেলেছেন ২০০২ থেকে ২০১৬ পর্যন্ত। সেখানে ৯২ ম্যাচ খেলে গোল করেছেন ২৯টি।

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, ১০ অক্টোবর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।