ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ফুটবল

জায়ান্টদের ম্যাচে নামছে চেলসি, ম্যানইউ, সিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৭
জায়ান্টদের ম্যাচে নামছে চেলসি, ম্যানইউ, সিটি ছবি: সংগৃহীত

সপ্তাহের শুরুতে মাঠে নেমে পড়ছে ইংলিশ প্রিমিয়ার লিগের দলগুলো। যেখানে থাকছে চেলসি, ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেডের মতো শক্তিশালী ক্লাব। তবে বরাবরের মতো ইংলিশ লিগে ছোট দলগুলোকে সমীহ করেই মাঠে নামতে হবে জায়ান্টদের।

ঘরের মাঠে ওয়াটফোর্ডকে হেলা করতে পারবে না চেলসি। কেননা আর্সেনালকে ক’দিন আগেই হারিয়েছে ওয়াটফোর্ড।

গত সপ্তাহে আবার চেলসি হেরেছে ক্রিস্টাল প্যালেসে। পাশাপাশি চ্যাম্পিয়নস লিগে দু’গোলে এগিয়ে থেকেও রোমার বিপক্ষে ৩-৩ ড্র করেছে আন্তোনিও কোন্তের শিষ্যরা।  

চেলসি চোট-আঘাতে তো ভুগছেই, তাদের বর্তমান ফর্ম মনে হচ্ছে গতবার ইপিএল জয়ের দুর্দান্ত সাহসের ধারেকাছেও নেই। স্ট্যামফোর্ড ব্রিজে শনিবার (২১ অক্টোবর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় নামবে চেলসি।

ম্যানচেস্টার সিটি এ মৌসুমে এখন পর্যন্ত গোলের ঝড় তুলেছে। আর বার্নলি সব চেয়ে কম গোল খেয়েছে। দু’দল আজ মুখোমুখি হচ্ছে। কিন্তু ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে পেপ গায়ার্দিওলার দলের বিপক্ষে বার্নলি এই রেকর্ড ধরে রাখার ব্যাপারে বিশাল পরীক্ষার সামনে পড়বে। বিশেষ করে সিটি যে রকম ফর্মে রয়েছে, তাতে বার্সেলোনার সেই সুন্দর ফুটবল গার্দিওলা ইপিএলে তুলে আনতে পেরেছেন বলে ইতোমধ্যেই মন্তব্য করেছেন অনেকে।  

কোনো সন্দেহ নেই, এই মুহূর্তে সবচেয়ে বেশি লোক দেখতে চাইছে ম্যানসিটির খেলা। লিগের শীর্ষে তো তারা আছেই, সবচেয়ে বেশি গোলও করেছে (৮ ম্যাচে ২৯ গোল)। ম্যাচটি শুরু রাত আটটায়।

এদিকে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে দ্বিতীয় বছরটা ভালো শুরু করলেও শেষ সপ্তাহটা মোটেও ভালো যায়নি হোসে মরিনহোর। লিভারপুলের বিপক্ষে ড্র করার পরে তার রক্ষণাত্মক রণনীতি ভীষণভাবেই সমালোচিত হয়েছে। এ নিয়ে ভক্তরাও প্রশ্ন তুলতে শুরু করেছে। কারণ নগর প্রতিদ্বন্দ্বী সিটি অসারধারণ ফুটবল খেলছে।  

তবে হাডার্সফিল্ডের বিপক্ষে মাঠে নামার আগে কিছুটা স্বস্তিতে ম্যানইউ। কেননা শেষ ম্যাচে ছয় গোল খেয়েছে টটেনহ্যামের বিপক্ষে। তাই রেড ডেভিলস সমর্থকরা আশা করবেন, মরিনহো তার স্বমেজাজে ফিরবেন এই ম্যাচে। এই মুহূর্তে লিগ টেবিলে দুই নম্বরে রয়েছে ম্যানইউ। রাত আটটায় আতিথিয়েতা নিতে যাবে দলটি।

শনিবারে ইপিএলের অন্যান্য ম্যাচ: নিউ ক্যাসল বনাম ক্রিস্টাল প্যালেস, স্টোক সিটি বনাম এএফসি বোর্নমাউথ, সোয়ানসি সিটি বনাম লিচেস্টার সিটি, সাউদাম্পটন বনাম ওয়েস্টব্রম।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ২১ অক্টোবর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।