ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

ফুটবল

শেষ আটে চেলসি, টটেনহামের বিদায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৭
শেষ আটে চেলসি, টটেনহামের বিদায় ছবি: সংগৃহীত

লিগ কাপের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো চেলসি। স্ট্যামফোর্ড ব্রিজে ইনজুরি টাইমে দু’দলের গোলের রোমাঞ্চ উপভোগ করেন দর্শকরা। শেষ মিনিটে জালের দেখা পাওয়া এভারটনের ম্যাচে ফেরার সুযোগ ছিল না। ২-১ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

এ মৌসুমে দলে ভেড়ানো জার্মান ডিফেন্ডার অ্যান্তোনিও রুডিগারের হেডে (২৬ মিনিট) এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় ব্লুজরা। নব্বই মিনিট একই স্কোরলাইন থাকে।

ইনজুরি সময়ে এসে লক্ষ্যভেদ হয় দু’বার।

প্রথমে ব্রাজিলিয়ান উইঙ্গার উইলিয়ানের দুর্দান্ত শটে জয় নিশ্চিতের নিশ্চয়তা পেয়ে যায় চেলসি। নইলে ত্রিশ মিনিটের অতিরিক্ত সময়ে খেলা গড়াতে পারতো। কিছুক্ষণ পরেই যে ভিজিটরদের হয়ে একটি গোল পরিশোধ করেন তরুণ ইংলিশ ফরোয়ার্ড ডমিনিক কালভার্ট লেভিন।

ছবি: সংগৃহীতএদিকে ঘরের মাঠ ওয়েম্বলি স্টেডিয়ামে ওয়েস্টহাম ইউনাইটেডের কাছে ৩-২ ব্যবধানে হেরে চতুর্থ রাউন্ড থেকে বিদায় নিয়েছে অন্যতম ‘ফেভারিট’ টটেনহাম। ম্যাচটি ছিল উত্তেজনা আর নাটকীয়তায় ভরপুর। প্রথমার্ধে দুই গোলে পিছিয়ে থেকেও বিরতির পর তিন গোলের অবিশ্বাস্য প্রত্যাবর্তনে স্পারসদের হতাশায় ডোবায় ওয়েস্টহাম।

এ দুই ম্যাচের মধ্য দিয়ে কোয়ার্টারের আটটি দল চূড়ান্ত। শেষ আটে পা রেখেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, আর্সেনাল, লিচেস্টার সিটি, ব্রিস্টল সিটি, এএফসি বোর্নমাউথ, চেলসি ও ওয়েস্টহাম।

সেমি নিশ্চিতের মিশনে কে কার মুখোমুখি হবে তা নির্ধারণ হবে বৃহস্পতিবারের (২৬ অক্টোবর) ড্র অনুষ্ঠানে।

বাংলাদেশ সময়: ১০৪২ ঘণ্টা, ২৬ অক্টোবর, ২০১৭
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।