ঢাকা, শনিবার, ৮ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

ফুটবল

শেষ মুহূর্তে মালদ্বীপকে হারালো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৭
শেষ মুহূর্তে মালদ্বীপকে হারালো বাংলাদেশ ছবি: সংগৃহীত

এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে স্বাগতিক তাজিকিস্তানের বিপক্ষে গোলশূন্য ড্র করে শুরু হয়েছিল বাংলাদেশের অভিযান। তবে, মালদ্বীপের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে কাঙ্ক্ষিত জয় তুলে নিয়েছে লাল-সবুজের দলটি।

তাজিকিস্তানের দুশানবের রিপাবলিক সেন্ট্রাল স্টেডিয়ামে বৃহস্পতিবার (২ নভেম্বর) মাঠে নেমেছিল দুই দল। দুশানবের এই ম্যাচে মাহবুব হোসেন রক্সির দল আধিপত্য বিস্তার করে মালদ্বীপের রক্ষণকে বারবার পরীক্ষায় ফেলে দিয়েছিল।

পক্ষান্তরে, বাংলাদেশের গোলরক্ষক মাহফুজ হাসান প্রিতমকে কোনো পরীক্ষাই দিতে হয়নি।

প্রথমার্ধের মতো দ্বিতীয়ার্ধে কোনো গোলের দেখা না পেলেও ম্যাচের ৯০তম মিনিটে মাহবুবুর রহমান সুফিলের গোলে এগিয়ে যায় জাফর-বাদশাদের নিয়ে গড়া বাংলাদেশ। তার একমাত্র গোলটিই জয় পাইয়ে দেয় লাল-সবুজদের। আগের ম্যাচে শ্রীলঙ্কার সঙ্গে ২-২ ড্র করেছিল মালদ্বীপ।

পূর্ণ ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশের যুবারা। দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপে শীর্ষে বাংলাদেশ। শ্রীলঙ্কাকে ১০-০ গোলে উড়িয়ে দেওয়া উজবেকিস্তান এক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, ২ নভেম্বর ২০১৭
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।