ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফুটবল

ড্র করেও শেষ আটে বসুন্ধরা কিংস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৮
ড্র করেও শেষ আটে বসুন্ধরা কিংস বসুন্ধরা কিংস ও নোফেল স্পোর্টিং ক্লাব ম্যাচের একটি মুহূর্ত

নোফেল স্পোর্টিং ক্লাবের সঙ্গে ১-১ গোলের ব্যবধানে ম্যাচ ড্র করেও ফেডারেশন কাপের শেষ আটে পা রেখেছে নবাগত বসুন্ধরা কিংস।

মঙ্গলবার (০৬ নভেম্বর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফেডারেশন কাপের ‘ডি’ গ্রুপের ম্যাচে শুরু থেকেই আক্রমণ শানাতে থাকে বসুন্ধরা কিংস। কিন্তু প্রথম গোল পেতে অপেক্ষা করতে হয় ম্যাচের ৩৬ মিনিট পর্যন্ত।

মোহাম্মদ ইব্রাহিমের বাঁ প্রান্তের ক্রস থেকে বল পেয়ে দারুণ প্লেসিং শটে বসুন্ধরাকে প্রথম গোল এনে দেন মাশুক মিয়া জনি।

ম্যাচের ৪৩ মিনিটে ফের এগিয়ে যাওয়ার সুযোগ পায় বসুন্ধরা। কিন্তু ফরোয়ার্ড মতিন মিয়ার পাস থেকে বল পেয়েও কাজে লাগাতে পারেননি আরেক ফরোয়ার্ড সবুজ। দ্বিতীয়ার্ধের শুরুতে কিরগিজিস্তানের মিডফিল্ডার বখতিয়ার দুইশেভেকভের ফ্রি কিক নোফেলের গোলবারের উপর দিয়ে গ্যালারীতে ঠাই নিলে আরও একটি সুযোগ হারায় বসুন্ধরা কিংস।

৬০ মিনিটে নোফেলকে সমতায় ফেরান মিডফিল্ডার আশারাফুল ইসলাম। গিনির ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরার পাস থেকে বল পেয়ে শট নেন আশরাফুল আর বল গোলরক্ষক আনিসুর রহমান জিকোর হাত ছুঁয়ে ঠাই নেয় বসুন্ধরার জালে।

এরপর দুই মিনিট পরেই এগিয়ে যেতে পারত নোফেল। তবে মাসুদ রানার ওই শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন বসুন্ধরা কিংসের গোলরক্ষক। ৭২ মিনিটে ব্রাজিলিয়ান তারকা মার্কো ভিনিসিয়াসের শট গোলবারের পাশ দিয়ে বেরিয়ে গেলে গোলবঞ্চিত হয় কিংস। ম্যাচের শেষ দিকে ফ্রি-কিক থেকে গোল করতে অসফল হন বসুন্ধরা কিংসের বিশ্বকাপে খেলা কোস্টারিকান তারকা ড্যানিয়েল কলিনড্রেস।

ফেডারেশন কাপের শুরুটা বেশ ভালোই করেছিল বসুন্ধরা কিংস। শক্তিশালী দল গড়ে প্রথম ম্যাচেই ঢাকা মোহামেডানকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছিল অস্কার ব্রজোনের শিষ্যরা। তবে দ্বিতীয় ম্যাচে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সঙ্গে ড্র আর সর্বশেষ নোফেলের সঙ্গে ড্র ভাগ্য বরণ করতে হয় দলটিকে। তবে তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত হয়ে গেছে তাদের। আর আগেই বিদায় নিশ্চিত হয়ে যাওয়া নোফেল এক পয়েন্টের স্বস্তি নিয়েই গ্রুপ পর্ব শেষ করল।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।