ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বড় জয়ে শেষ ষোলো নিশ্চিত করল বার্সা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৮
বড় জয়ে শেষ ষোলো নিশ্চিত করল বার্সা  বার্সেলোনার সহজ জয়। ছবি: সংগৃহীত

প্রথম লেগে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেলেও ফিরতি লেগে কালচারাল লিওনেসারের বিপক্ষে ৪-১ গোলের বড় জয় পায় বার্সেলোনা। বুধবার (৫ ডিসেম্বর) রাতের এই জয়ে শেষ ষোলো নিশ্চিত হয় বার্সার।

স্প্যানিশ কোপা ডেল রে-এর রাউন্ড অব ৩২ এর ম্যাচে জোড়া গোল করেন ডেনিস সুয়ারেজ। একটি করে গোল পান মুনির আল হাদ্দাদি ও ম্যালকম।

দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানের জয়ে শেষ ষোলোতে নিজেদের নিয়ে গেলো আর্নেস্ত ভালভার্দের শিষ্যরা।

চলতি মৌসুমে বার্সেলোনার মূল একাদশে খুব বেশি সুযোগ পাননি ডেনিস সুয়ারেজ। আর বুধবারের ম্যাচে মূল একাদশে সুযোগ পেয়েই করে ফেলেন জোড়া গোল। তবে বার্সার প্রথম গোল আসে মুনির আল হাদ্দাদির কাছ থেকে। ম্যাচের ১৮ মিনিটে হয় এই গোল।  

বার্সেলোনার সহজ জয়।  ছবি: সংগৃহীত

আর ২৬ মিনিটের মাথায় ডেনিস সুয়ারেজ তার প্রথম গোলে ব্যবধান দ্বিগুণ করেন। ৪৩ মিনিটে ইভান রাকেটিচের ক্রসে ম্যালকম গোল পেলে ব্যবধানে নিয়ে যায় ৩-০-তে। বড় ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় কাতালানরা।

বিরতি থেকে ফিরে জোসেফ সেনের গোল করে ব্যবধান কমান লিওনেসার। তবে ৭০ মিনিটের মাথায় ডেনিস সুয়ারেজ তার দ্বিতীয় গোলে দলকে আরও এগিয়ে নিয়ে যায়। আর এই ব্যবধানেই শেষ হয় ম্যাচ।  

শনিবার (৮ ডিসেম্বর) কাতালান ডার্বিতে এস্পানিওলের মুখোমুখি হবে বার্সেলোনা। আর সে কারণেই এই ম্যাচে বিশ্রামে রাখা হয় লিওনেল মেসি, জেরার্ড পিকেসহ প্রথম সারির খেলোয়াড়দের। তবে এই ম্যাচে ইনজুরিতে পড়েন ম্যালকম। এতে করে বর্তমানে ইনজুরিতে থাকা লুইস সুয়ারেজ, স্যামুয়েল উমতিতি ও সার্জি রবার্তোর পাশাপাশি ম্যালকমের জন্যও বাড়লো দুশ্চিন্তা।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৮
এমকেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।