ঢাকা, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

ফুটবল

রোনালদোবিহীন জুভেন্টাসকে একাই টানলেন মোরাতা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
রোনালদোবিহীন জুভেন্টাসকে একাই টানলেন মোরাতা গোলের পর জুভেন্টাসের খেলোয়াড়দের উদযাপন/ছবি: সংগৃহীত

করোনায় আক্রান্ত ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই মাঠে নেমেছিল জুভেন্টাস। কিন্তু পর্তুগিজ উইঙ্গারের অভাব বুঝতেই দেননি আলভারো মোরাতা।

এই স্প্যানিশ স্ট্রাইকারের জোড়া গোলে ভর করেই চ্যাম্পিয়নস লিগের এবারের মৌসুমটা জয় দিয়েই শুরু করল তুরিনের বুড়িরা।

দিনামো কিয়েভের বিপক্ষে গ্রুপ 'জি'র ম্যাচে রোনালদোকে ছাড়াই মাঠে নামা জুভেন্টাস শুরুতে আক্রমণে ওঠতে হিমশিম খাচ্ছিল। প্রথমার্ধের শুরুতে স্পষ্ট কোনো আক্রমণও শানাতে পারেনি সফরকারীরা। তবে দ্বিতীয়ার্ধে জুভদের ত্রাতা হয়ে আসেন মোরাতা। আর তাতেই জুভেন্টাসের কোচ হিসেবে চ্যাম্পিয়নস লিগের শুরুটা জয় দিয়েই হয় আন্দ্রে পিরলোর।

ম্যাচের ১৪তম মিনিতেই অবশ্য এগিয়ে যেতে পারতো জুভেন্টাস। জুভেন্টাসের কর্নার কিক ঘুষি ছুড়েও ঠেকাতে ব্যর্থ হয়েছিলেন স্বাগতিক গোলরক্ষক বুশান। কিন্তু বক্সের ছয় গজের ভেতর থেকেও হেড করে বল জালে জড়াতে পারেননি চিয়েল্লিনি। এরপর ফেদেরিকো চিয়েসা ও রোনালদোর পরিবর্তে মাঠে নামা কুলুসেভস্কির শট ঠেকিয়ে দেন বুশান।

তবে দ্বিতীয়ার্ধে জুভেন্টাসের খেলায় আক্রমণের ছটা ফিরে আসে। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হতেই কুলুসেভস্কির শট ঠেকিয়ে দেন বুশান, কিন্তু ফিরতি শটে বল জালে জড়ান মোরাতা। এরপর খেলার শেষ মুহূর্তে হুয়ান কুয়াদ্রাদোর ক্রসে বল বলে দারুণ হেডে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। ফলে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস।

ধারে অ্যাতলেটিকো মাদ্রিদ থেকে এই মৌসুমেই জুভেন্টাসে পাড়ি জমানো মোরাতা এই নিয়ে চারদিনের মধ্যে ৩ গোল করলেন। গত রোববার ক্রোতোনার বিপক্ষে ড্র ম্যাচে গোল করেছিলেন তিনি।

সিরি আ'তে অধারাবাহিক জুভেন্টাসের জন্য এই জয়টা স্বস্তির। কারণ ঘরোয়া শীর্ষ লিগে এখন পর্যন্ত ৪ ম্যাচে মাত্র ৪ পয়েন্ট তাদের। তবে পিরলোর জন্য খুশির খবর হলো গ্রুপ পর্বের পরের ম্যাচে বার্সার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে ১৩০টি গোল এবং ৫টি শিরোপার মালিক রোনালদোকে পাবেন তিনি। যেখানে পর্তুগিজ উইঙ্গারের দেখা হবে তার চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির সঙ্গে। একই রাতে ৫-১ গোলের বড় জয় পেয়েছে বার্সেলোনা, যে ম্যাচে এক গোলের পাশাপাশি একটি অ্যাসিস্টও এসেছে আর্জেন্টাইন ফরোয়ার্ডের পা থেকে।

বাংলাদেশ সময়: ১২১৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa