ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ম্যারাডোনার নামে নিজেদের স্টেডিয়ামের নাম রাখল নাপোলি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২০
ম্যারাডোনার নামে নিজেদের স্টেডিয়ামের নাম রাখল নাপোলি

সদ্য প্রয়াত কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার নামে নিজেদের স্টেডিয়ামের নাম রেখেছে  ইতালিয়ান ক্লাব নাপোলি। এখন থেকে স্তাদিও সান পাওলো’র নাম হবে ‘স্তাদিও দিয়েগো আরমান্দো ম্যারাডোনা’।

 

বিষয়টি অনুমোদন দিয়েছে নাপোলি সিটি কাউন্সিল। ম্যারাডোনার মৃত্যুর পর নাপোলির মালিক অরেলিও দে লরেন্তিস এক খোলা চিঠিতে তাদের স্টেডিয়ামের নতুন নামকরণের প্রস্তাব দেন। বিষয়টিতে সমর্থন দেন নেপলসের মেয়র লুইগি দে ম্যাজিস্ট্রিস। তার প্রেক্ষিতে ফুটবল কিংবদন্তির নামে নাপোলির স্টেডিয়ামের নাম পরিবর্তন করা হয়েছে।  

সাবেক আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডার এবং কোচ ম্যারাডোনা ৬০ বছর বয়সে ২৫ নভেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি ১৯৮৭ ও ১৯৯০ সালে দু’বার সিরি’ আ জেতান নাপোলিকে। ১৯৮৪ সালে বার্সেলোনা ছাড়ার পর ছিয়াশির মহানায়ক ইতালিয়ান ক্লাবটিতে যোগ দেন। নাপোলির জার্সিতে ৭ বছর খেলেছেন তিনি। সিরি আ ছাড়াও ক্লাবটিকে তিনি ১৯৮৭ সালে কোপা ইতালিয়া এবং ১৯৮৯ সালে উয়েফা কাপ জেতান।  

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।