ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

সহজ জয়ে কোয়ার্টার ফাইনালে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
সহজ জয়ে কোয়ার্টার ফাইনালে ম্যানসিটি ছবি: সংগৃহীত

প্রথম লেগের মতো ফিরতি পর্বেও সহজ জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি। দুই লেগ মিলিয়ে বড় ব্যবধান নিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ আট নিশ্চিত করেছে পেপ গার্দিওলার দল।

মঙ্গলবার রাতে বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় শেষ ষোলোর ফিরতি লেগে বরুশিয়া মনশেনগ্লাডবাখকে ২-০ গোলে হারিয়েছে সিটি। দুই লেগ মিলে ৪-০ গোলে এগিয়ে থেকে কোয়ার্টার নিশ্চিত করেছে তারা।

শুরুতে ম্যাচটির ভেন্যু ছিল সিটির ইতিহাদ স্টেডিয়াম। কিন্তু কোভিড-১৯ পরিস্থিতিতে ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে ম্যাচ বুদাপেস্টে সরিয়ে নেওয়া হয়। প্রথম লেগও হয়েছিল এই মাঠে।

শুরু থেকে বল দখলে আধিপত্য বজায় রেখে দ্বাদশ মিনিটে ডে ব্রুইনের গোলে এগিয়ে যায় সিটি। রিয়াদ মাহরেজের পাসে ডি-বক্সের বাইরে থেকে বাঁ পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন বেলজিয়ান মিডফিল্ডার।  

১৮তম মিনিটেই দ্বিগুণ হয় ব্যবধান। প্রায় মাঝমাঠ থেকে বল নিয়ে ফোডেন পাস দেন ডি-বক্সের সামনে। ডান পায়ের নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন গুন্দোয়ান।

দ্বিতীয়ার্ধে রাহিম স্টার্লিং, সার্জিও আগুয়েরোকে বদলি হিসেবে নামান সিটিজেনদের কোচ। তবে এতে ম্যাচে উল্লেখযোগ্য পরিবর্তন আসেনি। মনশেনগ্লাডবাখও পারেনি ঘুরে দাঁড়াতে। ফলে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।