ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

শিশুর চিকিৎসায় কাজে লাগছে রোনালদোর ছুড়ে ফেলা সেই আর্মব্যান্ড!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
শিশুর চিকিৎসায় কাজে লাগছে রোনালদোর ছুড়ে ফেলা সেই আর্মব্যান্ড!

২০২২ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ক্রিস্টিয়ানো রোনালদোর ‘বৈধ গোল’ বাতিল করে দিয়েছিলেন রেফারি। গোল বাতিলের পাশাপাশি ম্যাচটিতে জয়বঞ্চিত হয় পর্তুগাল।

বিষয়টি মানতে না পেরে ম্যাচ শেষ হওয়ার আগেই অধিনায়কের আর্মব্যান্ড ছুড়ে ফেলে দেন রোনালদো।

এবার তার সেই ফেলে দেওয়া আর্মব্যান্ড কাজে লাগছে এক শিশুর জীবন বাঁচাতে। ‘সি’ লেখা রোনালদোর সেই আর্মব্যান্ড নিলামে উঠতে চলেছে। আর এর থেকে যে অর্থ উঠবে, সেটা দিয়ে জটিল রোগে আক্রান্ত এক শিশুর অস্ত্রোপচার হবে বলে জানিয়েছে সার্বিয়ান সংবাদমাধ্যম ‘টেলিগ্রাফ’।

রোনালদোর 'সি' অর্থাৎ অধিনায়কের আদ্যক্ষর লেখা আর্মব্যান্ডটি মাঠ পরিষ্কার করার সময়ে এক কর্মীর হাতে পড়ে। জানতে পেরে সেই কর্মীর কাছ থেকে আর্মব্যান্ডটি সংগ্রহ করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

জানা গেছে, সার্বিয়ার ছয় মাসের এক শিশু স্পাইনাল মাসকুলার এট্রোফির মতো দুরারোগ্য রোগে আক্রান্ত। এর জন্য অস্ত্রোপচার জরুরি। সেই সঙ্গে এই রোগের বাকি চিকিৎসার খরচও বেশ ব্যয়বহুল। জানা গেছে, ওই শিশুর চিকিৎসার জন্য প্রায় আড়াই মিলিয়ন ইউরো প্রয়োজন। শিশুটির ব্যয়বহুল চিকিৎসা খরচ সংগ্রহ করার জন্যই ওই স্বেচ্ছাসেবী সংস্থা রোনালদোর আর্মব্যান্ডটি গত মঙ্গলবার থেকে তিন দিনের জন্য অনলাইনে নিলামে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

সার্বিয়ার বেশকিছু সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, এরইমধ্যে রোনালদোর আর্মব্যান্ড নিলামে তোলার মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই খেলাধুলার সরঞ্জামের ক্ষেত্রে সার্বিয়ার জাতীয় রেকর্ড ভেঙে ফেলেছে। আশা করা হচ্ছে, খুব শিগগিরই প্রয়োজনীয় অর্থ জোগাড় হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।