ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

অঘটনের শিকার জার্মানির প্রথম হার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৫ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
অঘটনের শিকার জার্মানির প্রথম হার

পুঁচকে নর্থ মেসিডোনিয়ার বিপক্ষে হেরে অঘটনের শিকার হলো জার্মানি। ফলে বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম পরাজয় বরণ করে নিতে হলো জোকিয়াম লো’র শিষ্যদের।

কাতার ২০২২ বিশ্বকাপের ইউরো অঞ্চলের বাছাইয়ের ‘জে’ গ্রুপের ম্যাচে ঘরের মাঠেই ২-১ গোলে হারে চারবারের বিশ্বকাপজয়ীরা।

এর আগে নিজেদের দুই ম্যাচে আইসল্যান্ড ও রোমানিয়ার বিপক্ষে জয় তুলে নিয়েছিল জার্মানি।

এদিন শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলতে থাকলেও গোলের দেখা পায়নি জার্মানি। উল্টো বিরতির ঠিক আগে এগিয়ে যায় নর্থ মেসিডোনিয়া। আলিওস্কির ক্রস প্রথম প্রচেষ্টায় নিয়ন্ত্রণে নিয়ে গোলমুখে আড়াআড়ি ক্রস বাড়ান বার্ধি। সেখান থেকে ছোট বক্সের ভেতর থেকে গোরান পানদেভ সহজ টোকায় জাল খুঁজে নেন। চলতি বাছাইয়ে এই প্রথম গোল হজম করল জার্মানি।

তবে দ্বিতীয়ার্ধের ৬৩তম মিনিটে সমতায় ফেরে জার্মানি। স্পট কিক থেকে জার্মানি গোল করেন ইলকাই গুনদোগান। ডি-বক্সে লেরয় সানে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

কিন্তু ৮৫তম মিনিটে পর ফের গোল হজম করে বসে জার্মানি। এলজিফ এলমাসকে ডি-বক্সের মাঝখানে ফাঁকায় জোরালো শটে লক্ষ্যভেদ করে নর্থ মেসিডোনিয়ার দারুণ জয় নিশ্চিত করেন।

এই গ্রুপে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে আর্মেনিয়া। ৬ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দ্বিতীয় স্থানে উঠেছে নর্থ মেসিডোনিয়া। তৃতীয় স্থানে জার্মানি।

বাংলাদেশ সময়: ০৮৩৪ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।