ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ফাইনালে স্পেনের বিপক্ষে এগিয়ে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ৭, ২০২১
ফাইনালে স্পেনের বিপক্ষে এগিয়ে ব্রাজিল

স্পেনের বিপক্ষে প্রথমার্ধের যোগ করা সময়ে ম্যাথিয়াস কুনিয়ার গোল করে এগিয়ে গেল ব্রাজিল।

টোকিও অলিম্পিক ফুটবলের ২৭তম ফাইনালে জাপানের ইয়োকোহামা স্টেডিয়ামে চ্যাম্পিয়ন ব্রাজিলের মুখোমুখি স্পেন।

এ আসরে দু’দলই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে কোয়ালিফাই করে। কিন্তু কোয়ার্টারে মিশর ও সেমিফাইনালে মেক্সিকোর বিপক্ষে কষ্টার্জিত জয় নিয়ে ফাইনালে আসতে হয় সেলেকাওদের।

অপরদিকে প্রায় মূল দল নিয়ে খেলতে আসা স্পেনও কোয়ার্টারে আইভরি কোস্ট ও সেমিফাইনালে জাপানের সাথে কষ্টার্জিত জয়ে ফাইনালে আসে। তাই স্বর্ণ জিততে দু’দলই নিজেদের সেরাটা নিয়েই মাঠে নামছে।

খেলতে নেমে শুরুতেই আক্রমণাত্মক শুরু করে দু’দল। তবে সুবিধা করতে পারেনি কেউই। ১৬ মিনিটে দারুণ এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি স্পেন। লং পাস থেকে বল পায় ওয়ারসাবাল, কিন্তু হেডের বদলে বলটি পা দিয়ে ওলমোর উদ্দেশ্যে পাঠানোর চেষ্টা করলেও ব্রাজিলিয়ান ডিফেন্ডার কার্লোস শেষ পর্যন্ত বলটি নিয়ন্ত্রণে নিয়ে যায়।

১৯ মিনিটে সুযোগ পায় ব্রাজিল। রিচার্লিসনের পাস থেকে বল পায় দগলাস লুইজ। শট করে বল ডি বক্সে পাঠাতেই গার্সিয়ার পায়ে লেগে আত্মঘাতী গোল হওয়ার আগেই গোলকিপার সিমন তা নিয়ন্ত্রণে নিয়ে আনেন। এরপর ২৫ ও ৩৪ মিনিটে সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি ব্রাজিল।

তবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ক্লাউদিনহোর পাস থেকে কুনিয়ার উদ্দেশ্যে ডি বক্সে বল পাঠান দানি আলভেস। পাস কাজে লাগিয়ে সফলভাবে স্পেনের জালে বল ভেড়ায় এ ব্রাজিলিয়ান। ফলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে সেলেকাওরা।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।