ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নির্ধারিত সময় শেষে সমতায় স্পেন-ব্রাজিল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০২১
নির্ধারিত সময় শেষে সমতায় স্পেন-ব্রাজিল

টোকিও অলিম্পিক ফুটবলের ফাইনালে নির্ধারিত ৯০ মিনিট শেষে ১-১ ব্যবধানে সমতায় রয়েছে স্পেন ও ব্রাজিল। ফলে ম্যাচ গড়িয়েছে অতিরিক্ত সময়ে।

টোকিও অলিম্পিক ফুটবলের ২৭তম ফাইনালে জাপানের ইয়োকোহামা স্টেডিয়ামে চ্যাম্পিয়ন ব্রাজিলের মুখোমুখি স্পেন।

এ আসরে দু’দলই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে কোয়ালিফাই করে। কিন্তু কোয়ার্টারে মিশর ও সেমিফাইনালে মেক্সিকোর বিপক্ষে কষ্টার্জিত জয় নিয়ে ফাইনালে আসতে হয় সেলেকাওদের। অপরদিকে প্রায় মূল দল নিয়ে খেলতে আসা স্পেনও কোয়ার্টারে আইভরি কোস্ট ও সেমিফাইনালে জাপানের সাথে কষ্টার্জিত জয়ে ফাইনালে আসে। তাই স্বর্ণ জিততে দু’দলই নিজেদের সেরাটা নিয়েই মাঠে নামছে।

খেলতে নেমে শুরুতেই আক্রমণাত্মক শুরু করে দু’দল। তবে সুবিধা করতে পারেনি কেউই। ১৬ মিনিটে দারুণ এক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি স্পেন। ১৯ মিনিটে সুযোগ পায় ব্রাজিল। রিচার্লিসনের পাস থেকে বল পায় দগলাস লুইজ। শট করে বল ডি বক্সে পাঠাতেই গার্সিয়ার পায়ে লেগে আত্মঘাতী গোল হওয়ার আগেই গোলকিপার সিমন তা নিয়ন্ত্রণে নিয়ে আনেন। এরপর ২৫ ও ৩৪ মিনিটে সুযোগ পেলেও তা কাজে লাগাতে পারেনি ব্রাজিল।

তবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ক্লাউদিনহোর পাস থেকে কুনিয়ার উদ্দেশ্যে ডি বক্সে বল পাঠান দানি আলভেস। সফলভাবে পাসটি থেকে স্পেনের জালে বল ভেড়ায় এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ফলে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে সেলেকাওরা।

বিরতির পর মাঠে নেমেই দুর্দান্ত শুরু করে স্পেন। ৬১ মিনিটে ওয়ারজাবালের গোলে সমতায় ফেরে স্পেন। ডান দিক থেকে মিকেল সোলারের দেয়া পাস হাফ ভ্যলিতে ব্রাজিলের গোলপোস্টে পাঠান এ ফরোয়ার্ড। আক্রমণে স্পেন এগিয়ে থাকলেও শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, ০৭ আগস্ট, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।