ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পিএসজির জার্সিতে বিশেষ কিছু করতে চান মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
পিএসজির জার্সিতে বিশেষ কিছু করতে চান মেসি সংগৃহীত ছবি

অবশেষে বার্সেলোনার লিওনেল মেসি এখন আনুষ্ঠানিকভাবে পিএসজির হয়ে গেলেন। নতুন ঠিকানায় পৌঁছেই লক্ষ্যের কথা জানিয়ে দিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

মঙ্গলবার দিনগত রাতে প্যারিসে নতুন ক্লাবের সঙ্গে চুক্তিতে স্বাক্ষর করেন মেসি। চুক্তির মেয়াদ ২ বছরের। তবে দুই পক্ষ চাইলে মেয়াদ আরও এক বছর বাড়তে পারে। ফরাসি ক্লাবটিতে প্রতি মৌসুমে তার আয় দাঁড়াবে সবমিলিয়ে ৩৫ মিলিয়ন ইউরো। চুক্তি স্বাক্ষরের পরই তিনি জানিয়ে দিয়েছেন, নতুন ক্লাবের হয়ে বিশেষ কিছু অর্জন করতে চান তিনি।

চুক্তি স্বাক্ষরের পর নিজের নতুন অধ্যায় শুরু নিয়ে মেসি বলেন, ‘পিএসজিতে ক্যারিয়ারে নতুন একটি অধ্যায় শুরু করার ব্যাপারে আমি রোমাঞ্চিত। এই ক্লাবের পরিকল্পনা আমার ফুটবলের উচ্চাঙ্ক্ষার সঙ্গে মেলে। এখানকার স্কোয়াড ও কোচিং স্টাফ কতটা শক্তিশালী তা আমি জানি। এই ক্লাব এবং সমর্থকদের জন্য বিশেষ কিছু করতে আমি দৃঢ়প্রতিজ্ঞ। পার্ক দেস প্রিন্সেসে (পিএসজির স্টেডিয়াম) নামতে মুখিয়ে আছি। ’

ফুটবলের এই মহাতারকাকে পেয়ে উচ্ছ্বসিত পিএসজির কর্মকর্তারাও। এই যেমন পিএসজি চেয়ারম্যান নাসের আল-খেলাইফি বলেন, ‘মেসি পিএসজিতে যোগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়ায় আমি উচ্ছ্বসিত। তাকে ও তার পরিবারকে প্যারিসে আমন্ত্রণ জানাতে পেরে আমরা গর্বিত। শীর্ষ পর্যায়ের ফুটবলে প্রতিদ্বন্দ্বিতা করা এবং আরও ট্রফি জয় করতে চায় সে। আমরাও ঠিক সেটাই চাই। বিশ্বমানের এই দল আমাদের সারা বিশ্বে ছড়িয়ে থাকা সমর্থকদের জন্য ইতিহাস গড়বে বলে আমার বিশ্বাস। ’

আজ বুধবার বাংলাদেশ সময় বিকেল ৩টায় সংবাদ সম্মেলন করে বার্সেলোনার হয়ে রেকর্ড ৬৭২টি গোল করা মেসিকে নিজেদের খেলোয়াড় হিসেবে পরিচয় করিয়ে দেবে ফরাসি জায়ান্টরা।

এদিকে আগামী সোমবার লিগ ওয়ানে নিজেদের পরের ম্যাচে ঘরের মাঠে স্ত্রাসবুরের মুখোমুখি হবে গতবারের রানার্সআপরা। তবে নতুন দলের হয়ে এখনই হয়তো মাঠে নামা হবে না মেসির।  

গত ১০ জুন জাতীয় দলের জার্সিতে কোপা আমেরিকা জয়ের পর থেকে যে ফুটবল থেকে দূরে আছেন আর্জেন্টিনা অধিনায়ক। নতুন দলের সঙ্গে খাপ খাইয়ে নিতেও কিছুটা সময়ের প্রয়োজন হবে তার।  

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।