ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

ব্রাজিল ছেড়ে দেশে ফিরল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
ব্রাজিল ছেড়ে দেশে ফিরল আর্জেন্টিনা

ব্রাজিলের মাঠে নেমে অনাকাঙ্ক্ষিত এক ঘটনা শেষে নিজ দেশে ফিরল আর্জেন্টিনা ফুটবল দল। আলবিসেলেস্তাদের দেশে ফেরার প্লেনে ছিলেন সেই ৪ ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলারও।

চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি স্থগিত হয়েছে। পরে লিওনেল মেসিরা দেশের প্লেন ধরেন। যেখানে ঘরের মাঠে বাছাইপর্বের আরেক ম্যাচে বলিভিয়ার বিপক্ষে মাঠে নামবে দুইবারের বিশ্বকাপজয়ীরা। এই প্লেনে ছিলেন প্রিমিয়ার লিগে ৪ আর্জেন্টাইন, এমিরিয়ানো মার্তিনেস, ক্রিস্তিয়ান রোমেরো, জিওভানি লো সেলসো ও এমিলিয়ানো বুয়েন্দিয়া।

এর আগে ব্রাজিলের বিপক্ষে মাঠে নেমে নেমে কিছু সময় না গড়াতেই মাঠে প্রবেশ করলো ব্রাজিলের স্বাস্থ্যকর্তারা। উদ্দেশ্য যারা কোয়ারেন্টাইন মানেনি তাদের আটক করা। ম্যাচের পাঁচ মিনিটের মাথায় সাইড লাইনের পাশে অচেনা একজনকে দেখে আর্জেন্টিনার দুই খেলোয়াড় নিকোলাস ওতামেন্দি ও মার্কোস আকুনা জিজ্ঞেস করলেন তিনি কে? সঙ্গে সঙ্গে তাদের ঘিরে ধরলেন অনেকেই।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম টিওয়াইসি জানিয়েছে, ম্যাচ অফিসিয়ালদের বাইরের উপস্থিত ব্যক্তিরা স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা। ইংল্যান্ড থেকে আসা আর্জেন্টিনার চার খেলোয়াড়ের ব্যাপারে খোঁজ নিতে এসেছেন তারা। এ ঘটনার কিছুক্ষণ পর মাঠ ছেড়ে ড্রেসিং রুমে চলে যান আর্জেন্টিনার খেলোয়াড়রা।

সন্দেহের তালিকায় থাকা চার খেলোয়াড়ের তিন জন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস, ডিফেন্ডার ক্রিস্তিয়ান রোমেরো ও মিডফিল্ডার জিওভানি লো সেলসো ছিলেন সফরকারীদের শুরুর একাদশে। কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই কোয়ারেন্টাইন নিয়ম ভঙ্গ করে মাঠে ঢুকে পড়ায় তাদের আটক করতে আসে স্বাস্থ্যকর্মীরা। এমনকি সাদা পোশাকধারী পুলিশও সেখানে ছিল।

একপর্যায়ে স্বাস্থ্যকর্মীদের ঘিরে ধরে ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবলাররা। তখন নেইমার ও মেসির সাথে কর্মকর্তাদের কথা হয়। তাতেও সমাধান না হওয়ায় আলেবেসিলেস্তাদের কোচ লিওনেল স্কালোনি ও দলটির অধিনায়ক লিওনেল মেসি স্বাস্থ্য কর্মকর্তাদের বোঝান। কিন্তু এতে লাভ না হওয়ায় আর্জেন্টাইনদের ড্রেসিং রুমে পাঠিয়ে দেওয়া হয়। রেফারি ম্যাচটি স্থগিত ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa