ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

ফুটবল

৯ গোলের রোমাঞ্চকর ম্যাচে ম্যানসিটির অসাধারণ জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
৯ গোলের রোমাঞ্চকর ম্যাচে ম্যানসিটির অসাধারণ জয়

আরবি লাইপজিগের ক্রিস্টোফার এনকুনকু করলেন হ্যাটট্রিক। কিন্তু এমন দারুণ পারফরম্যান্সেও দলকে বড় হারের মুখ থেকে বাঁচাতে পারলেন না তিনি।

৯ গোলের রোমাঞ্চকর ম্যাচে অসাধারণ জয় পেল ম্যানচেস্টার সিটি।

চ্যাম্পিয়নস লিগের ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ৬-৩ গোলের ব্যবধানে জয় তুলে নেয় পেপ গার্দিওলার শিষ্যরা।

ম্যানসিটির হয়ে গোল পেয়েছেন নাথান আকে, রিয়াদ মাহরেজ, জ্যাক গ্রিলিশ, হোয়াও কানসেলো ও গ্যাব্রিয়েল জেসুস। অপর গোলটি ছিল আত্মঘাতী।

ম্যাচের ১৬ মিনিটেই রক্ষণভাগের খেলোয়াড় নাথান আকের গোলে লিড নেয় সিটি। এরপর ২৭ মিনিটে লাইপজিগের নর্ডি মুকিলে আত্মঘাতী গোল করলে ব্যবধান বাড়ায় সিটিজেনরা।  

এ সময় কেভিন ডি ব্রুইনের ক্রস হেড দিয়ে ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেন লাইপজিগের রক্ষণভাগের খেলোয়াড় নর্ডি মুকিয়েলে। তবে ৪২ মিনিটে ক্রিস্টোফার এনকনকুর কল্যাণে এক গোল শোধ দেয় লাইপজিগ।

দ্বিতীয়ার্ধে মাহারেজ, গ্রিলিশ ও কানসেলো সিটির হয়ে আরও তিনটি গোল করেন।

অন্যদিকে, বিরতি থেকে ফিরেই (৫১ মি.) নিজের জোড়া গোল পূর্ণ করেন এনকুনকু। ৭৩ মিনিটে লাইপজিগের এনকুনকু তার হ্যাটট্রিক পূর্ণ করেন। তাতে ব্যবধান দাঁড়ায় ৪-৩। কিন্তু নাটকের তখনও বাকি। ৭৫ মিনিটে কানসালো ও ৮৫ মিনিটে জেসুস গোল পেলে ৬-৩ ব্যবধানের দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২১
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa