ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

মেসির হলোটা কী?

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
মেসির হলোটা কী?

প্রথমার্ধের বিরতির পর লিওনেল মেসিকে তুলে নিলেন পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো। অথচ দল তখন ০-১ গোলে পিছিয়ে।

অসুস্থ থাকায় ছিলেন না কিলিয়ান এমবাপ্পে। ফলে আনহেল দি মারিয়া ও নেইমারের সঙ্গে আক্রমণভাগের নেতৃত্বে ছিলেন মেসি। কিন্তু বিরতির আগে পিএসজিকে মনে হচ্ছিল দন্তহীন বাঘ। বিশেষ করে মেসি ছিলেন নিজের ছায়া হয়ে।

অবশ্য বার্সেলোনা ছেড়ে প্যারিসের আসার পর থেকেই মেসিকে অচেনা লাগছে। ফরাসি লিগ ওয়ানে এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে একটিতেও জালের খোঁজ পাননি আর্জেন্টাইন ফরোয়ার্ড। সর্বশেষ লিলের বিপক্ষে তো তাকে প্রথমার্ধ শেষেই তুলে নিয়ে তার স্বদেশী ইকার্দিকে নামানো হলো। পরে অবশ্য জানা গেল, মাংসপেশীর চোটের কারণেই মেসিকে নিয়ে ঝুঁকি নেননি পচেত্তিনো।

মেসিকে তুলে নিলেও পিএসজি ঠিকই জয় তুলে নিয়েছে। তবে সেই জয় পেতে রীতিমত ঘাম ছুটে গেছে প্যারিসিয়ানদের। ৭৪তম মিনিটে সমতা টানেন মার্কিনিয়োস। আর শেষ মুহূর্তে গোল করে পিএসজিকে ২-১ ব্যবধানের জয় এনে দেন আনহেল দি মারিয়া। এই জয়ে ১২ ম্যাচে ১০ জয় ১ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে রইলো পিএসজি।

লিগ ওয়ানে দন্তহীন মনে হলেও চ্যাম্পিয়নস লিগের চলতি আসরে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলে ৩ গোল করেছেন মেসি। তবে পিএসজিতে যোগ দিয়ে এই নিয়ে দ্বিতীয়বার তার চোটে পড়ার ঘটনা শঙ্কা তৈরি করছে। এর আগে লিঁওর বিপক্ষে ম্যাচেও হাঁটুর সমস্যার কারণে তাকে তুলে নিয়েছিলেন পচেত্তিনো।  

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।