ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্সেনাল থেকে বার্সেলোনায় আওবামেয়াং

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১, ২০২২
আর্সেনাল থেকে বার্সেলোনায় আওবামেয়াং

শীতকালীন দলবদল মৌসুমের শেষ মুহূর্তে আর্সেনাল তারকার পিয়েরে-এমেরিক আওবামেয়াংকে দলে ভিড়িয়েছে বার্সেলোনা। ফ্রি ট্রান্সফারে ইংলিশ প্রিমিয়ার লিগ দলটি থেকে কাতালানদের সঙ্গে যোগ দিয়েছেন গ্যাবনের এই ফরোয়ার্ড।

বিবিসির প্রতিবেদনে বলা হযেছে, এদিন শেষ দিকে এসে বার্সেলোনার সঙ্গে চুক্তি স্বাক্ষর করেন ৩২ বছর বয়সী অবামেয়াং। যদিও ক্লাবের পক্ষ থেকে এ বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। তবে বিবিসির প্রতিবেদন বলছে মঙ্গলবার বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

আর্সেনালের হয়ে দারুণ সময় কাটানো আওবামেয়াং শেষদিকে এসে শিকার হয়েছে অবহেলার। গত বছরের ডিসেম্বরে শৃঙ্খলাজনিত কারণে আর্সেনালের নেতৃত্ব হারানোর পর থেকে ক্লাবটির হয়ে আর মাঠে নামা হয়নি তার। তখন থেকে শুরু হয়ে করোনায় আক্রান্ত হওয়া ও কার্ডিয়াক সমস্যার কারণে আর মাঠেই নামা হয়নি এই ফরোয়ার্ডের। শেষ পর্যন্ত চুক্তির মেয়াদও শেষ হয়ে যায়।  

২০১৮ সালের জানুয়ারিতে বরুশিয়া ডর্টমুন্ড থেকে আর্সেনালে যোগ দিয়ে পরের দুই মৌসুমে প্রিমিয়ার লিগে ২২টি করে গোল করেন তিনি। ক্লাবটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৬৩ ম্যাচ খেলে ৯২ গোল আসে তার পা থেকে।  

এদিকে লিওনেল মেসি চলে যাওয়ার পর থেকে ধুঁকছে বার্সেলোনা। একের পর এক হার ও ড্রয়ে লা লিগায় পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে ক্লাবটি। নতুন কোচ হিসেবে ক্লাবটির সাবেক তারকা ফুটবলার জাভি হার্নান্দেজ যোগ দিলেও আগের অবস্থাই রয়ে গেছে। কয়েকদিন আগেও উলভারহ্যাম্পটন থেকে স্প্যানিশ উইঙ্গার আদামা ত্রাওরেকে দলে নেয় কাতালানরা। দলকে আরও মজবুত করতে এবার আওবামেয়াংকেও পেয়ে গেল ক্লাবটি।

আন্তর্জাতিক বিরতি শেষ হওয়ার পর আগামী ৬ ফেব্রুয়ারি কাম্প ন্যু’য়ে লা লিগায় আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফিরবে বার্সেলোনা।

বাংলাদেশ সময: ২০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।