ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অলিভার কানকে ছুঁয়ে বুন্দেসলিগায় নয়্যারের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
অলিভার কানকে ছুঁয়ে বুন্দেসলিগায় নয়্যারের রেকর্ড

বুন্দেসলিগায় শনিবার রাতে আর বি লাইপজিগকে ৩-২ ব্যবধানে হারানোর ম্যাচে রেকর্ড গড়েন দলটির গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। দলটির সাবেক কিংবদন্তি অলিভার কানকে স্পর্শ করেছেন বায়ার্নের এই অধিনায়ক।

৪৫৮ ম্যাচ খেলে নয়্যার ৩১০ ম্যাচ জিতে দ্বিতীয় ফুটবলার হিসেবে বুন্দেসলিগার ইতিহাসে নাম লিখিয়েছেন। বুন্দেসলিগায় শালকের হয়ে ক্যারিয়ার শুরু করা নয়্যার ১৫৬ ম্যাচ খেলে জিতেন ৭৭টি ম্যাচ। এরপর বায়ার্ন মিউনিখে যোগ দেয়ার পর নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। বাভারিয়ানদের হয়ে খেলেছেন ৩০২টি ম্যাচ, জয়ের দেখা পেয়েছেন ২৩৩ বার।

২০০৭-০৮ মৌসুমে বায়ার্ন মিউনিখের হয়ে সবশেষ বুন্দেসলিগা ম্যাচ খেলেছিলেন কিংবদন্তি গোলরক্ষক অলিভার কান। এই ৩১০ জয় পেতে কান খেলেছিলেন ৫৫৭টি ম্যাচ। ৩৮ বছর বয়সে ফুটবল থেকে অবসর নিয়েছিলেন তিনি। এদিকে ৩৫ বছরেই তার রেকর্ড ছুয়ে ফেললেন নয়্যার। বায়ার্ন মিউনিখের হয়ে পরের ম্যাচে জয় পেলেই এই রেকর্ড একক ভাবে নিজের করে নেবেন তিনি।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।