ঢাকা, মঙ্গলবার, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ জুলাই ২০২২, ০৫ জিলহজ ১৪৪৩

ফুটবল

৪২ বছরের আক্ষেপ ঘোচাল ফ্রাঙ্কফুর্ট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৭ ঘণ্টা, মে ১৯, ২০২২
৪২ বছরের আক্ষেপ ঘোচাল ফ্রাঙ্কফুর্ট

সেই ৪২ বছর আগে কোনও ইউরোপিয়ান প্রতিযোগিতার শিরোপা জিতেছিল জার্মান ক্লাব ফ্রঙ্কাফুর্ট। এবার ইউরোপা লিগের শিরোপা জিতে সেই আক্ষেপ পূরণ করলো জার্মান ক্লাবটি।

টাই ব্রেকারে রেঞ্জারর্সকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে ফ্রাঙ্কফুর্ট।

শুরুর ৪৫ মিনিটে গোলের দেখা পেল না কেউ। দ্বিতীয়ার্ধে গোল করে এগিয়ে গেল রেঞ্জার্স। সমতায় ফিরতে বেশি সময় নিলনা ফ্রাঙ্কফুর্ট। এরপর নির্ধারিত নব্বই মিনিট ১-১ সমতায় শেষ হলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও দুই দলের সমতা। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৫-৪ গোলে ইউরোপা লিগের শিরোপা জিতে নিয়েছে জার্মান ক্লাব ফ্রাঙ্কফুর্ট।  

পুরোটা সময়ে আক্রমণে আধিপত্য করে ফ্রাঙ্কফুর্ট। তাদের ভুলে দ্বিতীয়ার্ধে এগিয়ে যায় স্কটল্যান্ডের সফলতম দল রেঞ্জার্স। তবে সমতা টানেন রাফায়েল বোরে।
টাইব্রেকারে প্রথম তিনটি করে শটে গোল করে দুই দলই। অ্যারন র‌্যামজির নেওয়া রেঞ্জার্সের চতুর্থ শট ঠেকিয়ে দেন ট্রাপ। আর নিজেদের পঞ্চম শটে বোরে জালে বল পাঠাতেই উল্লাসে মাতে ফ্রাঙ্কফুর্ট।

এবারের বুন্দেসলিগা ১১ নম্বরে থেকে শেষ করেছে ফ্রাঙ্কফুর্ট। এই শিরোপা জয়ের মধ্য দিয়ে নিশ্চিত হয়ে গেল দলটির আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলাও।

বাংলাদেশ সময়: ০৮৪৭ ঘণ্টা, ১৯ মে ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa