ঢাকা, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

বন্যার্তদের ৭৫ হাজার টাকা সহায়তা দিলেন রিপা

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
বন্যার্তদের ৭৫ হাজার টাকা সহায়তা দিলেন রিপা

বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট অঞ্চলে দেখা দিয়েছে তীব্র খাদ্য সংকট। বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি ব্যক্তিগতভাবে অনেকে দুর্গতদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন।

এরই ধারাবাহিকতায় গত ২২ জুন বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসার ঘোষণা দিয়েছিলেন কিশোরী ফুটবলার শাহেদা আক্তার রিপা।  

রিপা জানান, সিলেটের বন্যার্তদের সাহায্যের জন্য নিলামে তুলতে চান তার জেতা সাফ অনুর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের সর্বোচ্চ গোলদাতার একটি ট্রফি। সেটি নিলাম করতে না পারলেও সিলেট বন্যার্তদের সাহায্য করার জন্য ৮০০ ডলারের অনুদান পেয়েছেন রিপা। ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে এই কথা জানিয়েছেন তিনি। তার স্ট্যাটাসটি বাংলানিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো।

আলহামদুলিল্লাহ

আপনারা ইতিমধ্যে জেনেছেন যে আমি, সাফ চ্যাম্পিয়নশিপ অনূর্ধ্ব -১৯ এর সেরা গোলদাতা'র ট্রফিটি সিলেটে বন্যার্ত মানুষের পাশে দাড়ানোর জন্য গত মাসের ২২ জুন নিলামে তুলেছিলাম। প্রথম দিকে অনেক সাড়া পাওয়া গেলেও  পরবর্তীতে আর তেমন সাড়া পাওয়া যায়নি। অনেকেই ট্রফির মূল্য জানতে চেয়েছেন, আসলেই ট্রফির তো কোনো নির্ধারিত মূল্য নেই তাই মূল্যটা বলা যায়নি। আবার কেউ কেউ আমাকে ডোনেট ও করতে চেয়েছেন। কিন্তু ট্রফি নিলামের জন্য অনেক প্রক্রিয়া আছে। অনেক প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করলেও সেই দায়িত্বটা এখনও পর্যন্ত কেউ নিতে চাইনি।

অভিজ্ঞ মানুষ দ্বারা ট্রফিটা নিলাম হোক বা কোনো প্রতিষ্ঠান নিলামের দায়িত্বটুক নিলে আমি খুব খুশি হবো।

এরপর ও একটি সুখবর হচ্ছে #Footbal_Crazy নামের একটি গ্রুপ উনারা মূলত দেশের বাহিরে থাকে। ট্রফি নিলামের বিষয়টি উনাদের নজরে আসলে উনারা কয়েকজন মিলে একটি ফান্ড করেছে৷ উনারা আমার এই ভালো কাজের উৎসাহ  দেওয়ার জন্য আমাকে ফান্ডটি দিতে চাইলেও আমি নেয়নি। আমি নিলেও হয়তো কোনো একটা ফাউন্ডেশনে দিয়ে দিতাম। তাই উনারা সিদ্ধান্ত নিলেন #বিদ্যানন্দ_ফাউন্ডেশনকে গতকাল #ইউএস ৮০০ ডলার ডোনেট করেছেন।

উনাদের অনুরোধে তারা তাদের নামগুলো পাব্লিশড করতেছি না৷ অসংখ্য ধন্যবাদ আপনাদেরকে। আপনাদের প্রতি আমি চির কৃতজ্ঞ থাকবো?। (উনারা ট্রফিটি নিলাম বা কিনে নেয়নি, তারা আমার কাজকে উৎসাহ দিয়েছে)।

আমি এখনও অপেক্ষায় আছি আমার ট্রফিটির নিলাম হোক।

সবশেষে অসংখ্য ধন্যবাদ জানায় প্রিয় সাংবাদিক ভাইদের, যারা আমার ট্রফি নিলামের ব্যাপারে শুরু থেকেই পাশে ছিলেন। আপনাদের নিউজের কারনে অনেক ভালবাসা,শুভকামনা ও ভাল কাজ করার উৎসাহ পেয়েছি। যা আমার ভবিষ্যৎ জীবনের অনেক সুফল বয়ে আনবে।

দোয়া করবেন সবাই আমার জন্য।

উল্লেখ্য, গত বছর ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠিত সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল ভারতকে হারিয়ে। ওই টুর্নামেন্টে ৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার ট্রফি জিতেছিলেন শাহেদা আক্তার রিপা।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, জুলাই ৭, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa