ঢাকা, শনিবার, ১৬ আশ্বিন ১৪২৯, ০১ অক্টোবর ২০২২, ০৪ রবিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

ভালো খেলার ব্যাপারে আশাবাদী মঈনুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
ভালো খেলার ব্যাপারে আশাবাদী মঈনুল

ভারত, বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও নেপাল-এই পাঁচ দল নিয়ে আগামী ২৫ জুলাই ভারতের ভুবনেশ্বরে শুরু হচ্ছে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ।  

বয়সভিত্তিক এই প্রতিযোগিতার আগের আসরগুলো হয়েছে অনূর্ধ্ব-১৮ ও ১৯ বয়সীদের নিয়ে।

এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) টুর্নামেন্টের সঙ্গে মানিয়ে নিতে এবার সাফের আসরটি হচ্ছে অনূর্ধ্ব-২০ বছর বয়সীদের নিয়ে।

পরীক্ষিত চারজনকে ছাড়া দল গোছাতে হলেও বাংলাদেশ দেখছে বড় স্বপ্ন। আপাতত ফাইনালে খেলা লক্ষ্য বলে বৃহস্পতিবার (২১ জুলাই) সংবাদ সম্মেলনে জানালেন দলের অধিনায়ক তানভির হোসেন। সহ-অধিনায়ক মঈনুল ইসলাম মঈনও ব্যক্ত করলেন ভালো প্রাপ্তি নিয়ে ফেরার প্রত্যয়।

সবশেষ চ্যাম্পিয়নশিপ লিগে ১৮ গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন মঈন। উত্তরা এফসির এই অ্যাটাকিং মিডফিল্ডার যোগ দিয়েছেন লিগের ঐতিহ্যবাহী দল মোহামেডানে। তিনিও ভালো করে জানেন ভুবনেশ্বরে গোলের জন্য তার দিকে তাকিয়ে থাকবে দল।

মঈনুল বলেন, ‘বিসিএলে ১৮ গোল করেছি। এখানেও দল আমার কাছে গোল চাইবে। অনুশীলনে আমাকে নাম্বার ১০ পজিশনে খেলিয়েছেন কোচ। আশা করি, কোচের প্রত্যাশার প্রতিদান দিতে পারব। ১৫-২০ দিন ধরে আমরা একসঙ্গে অনুশীলন করেছি। সবাই মোটামুটি ভালো খেলোয়াড়, বাছাই করে তাদের নেওয়া হয়েছে। এতদিন আমরা কোচের ট্যাকটিকস ও টেকনিক নিয়ে কাজ করেছি, অনুশীলনে সবাই ভালো করছে। আমাদের প্রথম লক্ষ্য ফাইনালে ওঠা। ভালো একটা ফল নিয়ে দেশে ফেরা। ’

২০১৫ সাল থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতায় এখনও চ্যাম্পিয়ন হতে পারেনি বাংলাদেশ। এবারের আসরে চ্যাম্পিয়ন হওয়ার বিষয়ে আশাবাদী মঈন।

বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, জুলাই ২১, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa