ঢাকা, বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ ডিসেম্বর ২০২২, ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

সেল্তার মাঠে রিয়ালের দাপুটে জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪১ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
সেল্তার মাঠে রিয়ালের দাপুটে জয়

সদ্যই মিডফিল্ডের পুরনো সেনানী কাসেমিরোকে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে বেচে দিয়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু মাঠের খেলায় ব্রাজিলিয়ান তারকাকে হারানোর প্রভাব খুব একটা পড়লো না।

বরং সেল্তার মাঠে দাপুটে জয় তুলে নিল কার্লো আনচেলত্তির দল।

শনিবার দিনগত রাতে লা লিগার ম্যাচে ৪-১ গোলে জিতেছে রিয়াল। লস ব্ল্যাঙ্কোসদের হয়ে একটি করে গোল করেছেন করিম বেনজেমা, লুক মদ্রিচ, ভিনিসিউস জুনিয়র ও ফেদে ভালভেরদে।  

ঘরের মাঠে শুরুতে দারুণ সব আক্রমণ শানায় সেল্তা। কিন্তু বল লক্ষ্যে রাখতে পারছিল না তারা। বরং খেলার ধারার বিপরীতে ত্রয়োদশ মিনিটেই এগিয়ে যায় রিয়াল। দাভিদ আলাবার শট ডি বক্সে সেল্তার ডিফেন্ডার রেনাতো তাপিয়ার হাতে লাগলে ভিএআরের সাহায্যে নিয়ে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিকে লক্ষ্যভেদ করে এ মৌসুমে নিজের প্রথম গোলের দেখা পান বেনজেমা।  

গোল শোধে মরিয়া সেল্তা অবশ্য মিনিট দশেকের মধ্যেই জবাব দিয়ে দেয়। এবার রিয়ালের বক্সে গনসালো পাসিয়েনসিয়ার হেড এদের মিলিতাওয়ের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেট-পিস থেকে গোল শোধ করেন ইয়াগো আসপাস।  

৪১তম মিনিটে ফের রিয়ালকে এগিয়ে নেন লুকা মদ্রিচ। আলাবার কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে দূরের পোস্টে বল জড়ান ক্রোয়াট মিডফিল্ডার। ৫৬তম মিনিটে চমৎকার গোলে ব্যাবধান বাড়ান ভিনিসিউস। মদ্রিচের কাছ থেকে বল পেয়ে রক্ষণের সবাইকে পেছনে ফেলে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পরে গোলরক্ষককেও কাটিয়ে জালের ঠিকানা খুঁজে নেন তিনি।

৬৬তম মিনিটে ফের গোলে অবদান রাখেন ভিনিসিউস। আহেলিয়া চুয়ামেনি কাছ থেকে বল পেয়ে ভিনিসিউস স্কয়ার পাস দিয়েছিলেন বেনজেমাকে। ফরাসি স্ট্রাইকার অল্পের জন্য পা ছোঁয়াতে পারেননি। তবে তিনি মিস করলেও উরুগুইয়ান মিডফিল্ডার ভালভেরদে দূরের পোস্টে বল পাঠান।  

রিয়াল শেষদিকে আরও এগিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ পেয়েছিল। কিন্তু কাজে লাগাতে পারেনি। ৮৫তম মিনিটে বেনজেমাকে ফাউল করেন উগো মায়ো। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজে। কিন্তু ইডেন হ্যাজার্ডের স্পটকিক ঠেকিয়ে দেন মার্চিসিন। ফিরতি শট নিয়েছিলেন বেনজেমা, কিন্তু সেটাও প্রতিহত করেন সেল্তা গোলরক্ষক।  

বাংলাদেশ সময়: ০৪৪০ ঘণ্টা, আগস্ট ২১, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa