ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

টুখেলকে বরখাস্ত করল চেলসি

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
টুখেলকে বরখাস্ত করল চেলসি

চ্যাম্পিয়নস লিগে ডিনামো জাগরেবের বিপক্ষে হারের মাত্র কয়েক ঘণ্টা পরেই বরখাস্ত হলেন চেলসি কোচ টমাস টুখেল। ফলে ২০ মাস কাটিয়েই স্ট্যামফোর্ড ব্রিজ ছাড়লেন বরুশিয়া ডর্টমুন্ড ও পিএসজির সাবেক কোচ।

আজ বুধবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ব্লুজরা। বিবৃতিতে বলা হয়েছে, এখনই সঠিক সময় নতুন প্রধান কোচ আনার।  

গতকাল রাতে জাগরেবের বিপক্ষে ১-০ গোলে হেরে গেছে চেলসি। এরপরই তাকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেন ক্লাবের বর্তমান মালিক টড বোয়েলি। আপাতত টুখেলের সহকারীদের ওপর দায়িত্ব দেওয়া হয়েছে দল পরিচালনার।

২০২১ সালের ২৬ জানুয়ারি সেসময়ের কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে সরিয়ে টুখেলকে দায়িত্ব দিয়েছিল চেলসি। এরপর এই জার্মান কোচের অধীনে মাত্র ৪ মাস পরেই নিজেদের ইতিহাসে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগ জেতে তারা। এরপর চেলসিকে একই বছর উয়েফা সুপার কাপ ও ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপা জেতান টুখেল। এই সময়ের মধ্যে চেলসিকে পাঁচটি ফাইনালে তুলেছেন তিনি।

কিন্তু এবারের নতুন মৌসুমে চেলসির শুরুটা হয়েছে ভুলে যাওয়ার মতোই। মৌসুমের প্রথম ৫ ম্যাচ থেকে তাদের সংগ্রহ মাত্র ১০ পয়েন্ট। অথচ এবার অন্য যেকোনো ক্লাবের চেয়ে ট্রান্সফার মার্কেটে অনেক বেশি অর্থ ঢেলেছে তারা। গ্রীষ্মের দলবদলের বাজার বন্ধ হওয়ার আগে চেলসি খেলোয়াড় কেনার জন্য ২৭৮ পাউন্ড (৩১৯ মিলিয়ন ইউরো বা ৩২৩ মিলিয়ন মার্কিন ডলার) খরচ করে ফেলেছে চেলসির মালিকপক্ষ। এই মৌসুমে এখন পর্যন্ত প্রিমিয়ার লিগে সাউদাম্পটন, লিডস এবং চ্যাম্পিয়নস লিগে জাগরেবের কাছে হেরেছে দলটি। এবার টুখেলকে সরিয়ে দেওয়ার মধ্যেই সমাধান খুঁজে পেল তারা।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।