ঢাকা, শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

পেলের রেকর্ড থেকে ৩ গোল দূরে নেইমার, ব্রাজিল বলছে ‘দেরি আছে’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
পেলের রেকর্ড থেকে ৩ গোল দূরে নেইমার, ব্রাজিল বলছে ‘দেরি আছে’

পেলের ব্রাজিলিয়ান গোল রেকর্ড থেকে মাত্র তিন গোল দূরে আছেন নেইমার জুনিয়র। ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার পরিসংখ্যান এমনটাই বলছে।

 

কিন্তু বাঁধ সেধেছে ব্রাজিল ফুটবল কনফেডারেশন। তাদের দাবি, তিনবারের বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তির চেয়ে এখনও ২১ গোলের বিশাল ব্যবধানে পিছিয়ে আছেন পিএসজি তারকা।

ফিফার হিসাব অনুযায়ী, ব্রাজিলের জার্সিতে ১২০ ম্যাচে ৭৪ গোল করেছেন নেইমার। অন্যদিকে ৯২ ম্যাচে ৭৭ গোল নিয়ে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড এখন পর্যন্ত পেলের দখলেই আছে।  

তবে ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশনের হিসাব বলছে, জাতীয় দলের জার্সিতে পেলের গোলসংখ্যা ৯৫টি। কারণ মালমো, এআইকে, ইন্টার মিলান, আতলেতিকো মাদ্রিদ, চিভাস গুয়াদালাজারা, লেওন, বাহিয়া এবং আতলেতিকো মিনেইরোর বিপক্ষে বিভিন্ন প্রীতি ম্যাচে করা তার ১৮টি গোলও হিসাবের মধ্যে ধরা হয়েছে।

ব্রাজিলের জার্সিতে নেইমারের ম্যাচপ্রতি গোলের গড় ০.৬২; যা পেলের ক্ষেত্রে ০.৮৪। ৮১ বছর বয়সী পেলে ১২ বছরে তিন (১৯৫৮, ১৯৬২ ও ১৯৭০) বিশ্বকাপ হাতে তুলেছেন। আর নেইমার এখনও বিশ্বকাপ ছুঁয়েই দেখতে পারেননি। জাতীয় দলের হয়ে বিশ্বকাপে তার সেরা সাফল্য ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনাল খেলা। সেবার ঘরের মাটিতে অনুষ্ঠিত বিশ্বকাপে টপ ফেভারিট হয়েও সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ গোলে হেরে যায় সেলেসাওরা।  

সূত্র-: দ্য সান

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa