ঢাকা, শনিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

স্পেনের জয়রথ থামালো সুইজারল্যান্ড, পর্তুগালের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
স্পেনের জয়রথ থামালো সুইজারল্যান্ড, পর্তুগালের বড় জয়

ঘরের মাটিতে টানা ২২ ম্যাচ অপরাজিত থাকার পর অবশেষে হারের তেতো স্বাদ পেল স্পেন। উয়েফা ন্যাশনস লিগে সুইজারল্যান্ডের কাছে এই হারে গ্রুপের শীর্ষস্থানও খোলাও লুইস এনরিকের শিষ্যরা।

অন্যদিকে একই রাতে চেক রিপাবলিকের বিপক্ষে বড় জয়ে শীর্ষে উঠে এলো পর্তুগাল।

লিগ 'এ'-তে গ্রুপ দুইয়ের এর ম্যাচে গতকাল রাতে সুইসদের কাছে ২-১ গোলে হেরে গেছে স্প্যানিশরা। ২১তম মিনিটে ম্যানুয়েল আকানজির গোলে এগিয়ে যায় সফরকারীরা। এরপর ৫৫তম মিনিটে জর্দি আলবার গোলে সমতায় ফেরে স্বাগতিকরা। কিন্তু তিন মিনিট পরেই লক্ষ্যভেদ করে ফের সুইজারল্যান্ডকে এগিয়ে দেন ব্রিল এমবোলো। শেষ পর্যন্ত এই গোলটিই জয়সূচক সাব্যস্ত হয়।

গ্রুপের আরেক ম্যাচে পর্তুগাল ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে চেক রিপাবলিককে। জোড়া গোল করেছেন দালোত। ৩৩তম মিনিটে পর্তুগিজদের এগিয়ে দেন তিনি। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন ব্রুনো ফার্নান্দেস। ৫২তম মিনিটে জোড়া গোল পূর্ণ করেন দালোত। এরপর দিয়েগো জোটা ৮২তম চেক রিপাবলিকের কফিনে শেষ পেরেক ঠুকে দেন। শেষ গোলটিতে অ্যাসিস্ট করেন ক্রিটিয়ানো রোনালদো।

৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে পর্তুগাল। সমান ম্যাচে ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে স্পেন। ৬ পয়েন্ট নিয়ে তিনে সুইজারল্যান্ড এবং ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে চেক রিপাবলিক।

অন্যদিকে গ্রুপ 'বি-৪' এর ম্যাচে স্লোভেনিয়ার কাছে ২-১ গোলে হেরে গেছে শীর্ষে থাকা নরওয়ে। যদিও দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যানচেস্টার সিটি তারকা আর্লিং হলান্ডের গোলে এগিয়ে যায় নরওয়েজিয়ানরা। কিন্তু পরে স্লোভেনিয়া দুই গোল করে ম্যাচ বের করে নিয়ে যায়। একই গ্রুপের আরেক ম্যাচে মিত্রোভিচের হ্যাটট্রিকে সার্বিয়া ৪-১ গোলে হারিয়েছে সুইডেনকে।  

৫ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে নরওয়ে। সমান পয়েন্ট দুইয়ে থাকা সার্বিয়ারও। ৫ পয়েন্ট নিয়ে তিনে স্লোভেনিয়া এবং ৩ পয়েন্ট নিয়ে চারে সুইডেন।

বাংলাদেশ সময়: ০৮৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa