ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২, ১০ জমাদিউল আউয়াল ১৪৪৪

ফুটবল

মেয়েদের মতো নেপাল জয় করতে চান জামালরাও

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
মেয়েদের মতো নেপাল জয় করতে চান জামালরাও

সাফ চ্যাম্পিয়নশিপ জয় করে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ফুটবল দল। তাদের সাফ জয়ের আনন্দে এখনো বুঁদ হয়ে আছে পুরো দেশের ফুটবল প্রেমীরা।

একের পর এক সংবর্ধনা পাচ্ছেন তারা।  

নেপালের দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে স্বাগতিকদের হারিয়ে শিরোপা জয় করেছেন সাবিনা-কৃষ্ণারা। সেই মাঠেই আগামীকাল ফিফা প্রীতি ম্যাচে নেপালের বিপক্ষে জামাল ভূইয়ারা। তাদের সামনে এখন নেপালকে হারানোর চ্যালেঞ্জ।

আজ (২৬ সেপ্টেম্বর) সোমবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলের কোচ হ্যাভিয়ের কাবরেরা এবং অধিনায়ক জামাল ভূঁইয়া একটি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াই হবে বলে আশা প্রকাশ করেছেন। জামাল ভূঁইয়া বলেন, ‘এই দুই ম্যাচের জন্য আমাদের প্রস্তুতি ভালো। আমরা কম্বোডিয়ায় ম্যাচ খেলে এসেছি এবং নেপালের বিপক্ষে ম্যাচ খেলতে প্রস্তুত। তিনি নেপালকে সম্মান রেখেই বলেছেন, আমাদের আত্মবিশ্বাস আছে। তবে নেপাল হোম টিম, তাদের আমরা সম্মান করেই খেলতে নামবো। আমরা এই ম্যাচের জন্য প্রস্তুত। ’

এই মাঠে বাংলাদেশের মেয়েরা ইতিহাস গড়েছে উল্লেখ করে জামাল ভূঁইয়া বলেছেন, ‘কয়েকদিন আগে এই মাঠে ইতিহাস গড়ে গেছে আমাদের নারী ফুটবল দল। আমরা তার পুনরাবৃত্তি ঘটাতে চাই। আমরা আশাবাদী। ’

সেপ্টেম্বরের ফিফা উইন্ডোতে একটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। ২২ সেপ্টেম্বর কম্বোডিয়ায় স্বাগতিকদের ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ। এবার জামাল ভূঁইয়াদের সামনে নেপাল পরীক্ষা। মঙ্গলবার কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে নেপালের বিপক্ষে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল পৌনে ৬টায়।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০২২
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa