ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো’র ড্র ৭ নভেম্বর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলো’র ড্র ৭ নভেম্বর

বুধবার রাতে শেষ হয়েছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের খেলা। প্রথম পর্বের আট গ্রুপ থেকে ১৬ দল জায়গা করে নিয়েছে নকআউট পর্বে।

গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নক আউট পর্বে উঠেছে বেনফিকা। রানার আপ হিসেবে শেষ ষোলো নিশ্চিত করেছে পিএসজি। বেনফিকা ও পিএসজির পয়েন্ট, গোল ব্যবধান, গোল দেওয়া, গোল হজম  সবই সমান। কিন্তু অ্যাওয়ে গোল বেশি দেওয়ার সুবাদে বেনফিকা হয়েছে চ্যাম্পিয়ন। এই ঘটনা চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এবারেই প্রথম। জুভেন্টাস, বার্সা, আয়াক্স, সেভিয়া ইউরোপায় জায়গা পেলেও সেখানে জায়গা হয়নি অ্যাটলেটিকোর।  

নিয়ম অনুযায়ী গ্রুপ চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ হবে গ্রুপ রানার আপের কোনো দল। তবে একই দেশের দুই দল শেষ ১৬তে মুখোমুখি হবে না। সেই হিসেবে লিভারপুল চেলসি, টটেনহাম বা ম্যান সিটির বিপক্ষে খেলবে না। রানার আপ হিসেবে ওঠা দলগুলোর মধ্যে লিভারপুল ও পিএসজিকেই এড়িয়ে যেতে চাইবে সবাই। পিএসজির প্রতিপক্ষ হতে পারে বেনফিকা ছাড়া যে কেউই। লিভারপুলের সম্ভাব্য প্রতিপক্ষ পোর্তো, বায়ার্ন, রিয়াল বা বেনফিকা।

আগামী সোমবার (৭ নভেম্বর) অনুষ্ঠিত হবে নকআউট পর্বের ড্র। এছাড়া আগামী বছরের ফেব্রুয়ারি মাসের ১৪, ১৫, ২১ এবং ২২ তারিখে অনুষ্ঠিত হবে রাউন্ড ১৬-এর প্রথম লেগের খেলা।

গ্রুপ চ্যাম্পিয়ন আট দল: নাপোলি, পোর্তো, বায়ার্ন, টটেনহাম, চেলসি,  রিয়াল মাদ্রিদ, ম্যান সিটি, বেনফিকা

গ্রুপ রানার আপ আট দল: লিভারপুল, ফ্রাংকফুর্ট, ক্লাব ব্রুজ, ইন্টার মিলান, লাইপজিগ, এসি মিলান, ডর্টমুন্ড, পিএসজি 

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।