ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

এমবাপ্পেকে টপকে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হালান্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২২
এমবাপ্পেকে টপকে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার হালান্ড

কয়েকদিন আগেও বিশ্বের উদীয়মান ফুটবলারের তালিকায় সবার ওপরে ছিলেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। দারুণ পারফরম্যান্সের কারণে সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় শীর্ষে ছিলেন তিনি।

কিন্তু নরওয়ের তারকা আর্লিং ব্রট হালান্ডের কাছে এবার হারতে হলো তাকে।  

১৭০ মিলিয়ন ইউরো দাম নিয়ে বিশ্বের শীর্ষ ফুটবলার ছিলেন এমবাপ্পে। কিন্তু চলতি মৌসুমে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়ে উড়ন্ত ফর্মে থাকা হালান্ড টপকালেন তাকে। অবনতি হয়েছে এমবাপ্পের। তার বর্তমান মূল্য এখন ১৬০ মিলিয়ন ইউরো। যেখানে শীর্ষে থাকা হালান্ডের দাম ধরা হয়েছে ১৭০ মিলিয়ন ইউরো।

গ্রীষ্মকালীন দলবদলে বরুশিয়া ডর্টমুন্ড থেকে মাত্র ৬০ মিলিয়ন ইউরোতে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটিতে যোগ দেন হালান্ড। ক্লাবটির হয়ে মাঠে নেমেই তিনি করেন বাজিমাত। চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৭ গোল নিয়ে লিগের সর্বোচ্চ স্কোরার এখন নরওয়ের এই তরুণ। তাইতো অল্প কয়েকদিনের মধ্যেই তার দাম বেড়েছে অনেক বেশি। পেরোতে পারে ২০০ মিলিয়ন ইউরোও।

সম্প্রতি ট্রান্সফার মার্কেটের করা সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় হালান্ড ও এমবাপ্পের পর জায়গা করে নিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র। গত মৌসুমে রিয়াল মাদ্রিদকে রেকর্ড ১৪তম চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পাশাপাশি লা লিগা জেতানোয় গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি। এছাড়া চলতি মৌসুমে ধারাবাহিক ফর্মে রয়েছেন এই ব্রাজিলিয়ান। তাইতো ১২০ মিলিয়ন ইউরো দাম নিয়ে শীর্ষ তিনে রয়েছেন তিনি।

চারে রয়েছেন ম্যানচেস্টার সিটির আরেক তারকা ফরোয়ার্ড ফিল ফোডেন। তার মূল্য ১১০ মিলিয়ন ইউরো। পাঁচে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের মিডফিল্ডার জুডে বেলিংহামের মূল্য ধরা হয়েছে ৯০ মিলিয়ন ইউরো। সমান দাম নিয়ে ছয়ে আছেন বার্সেলোনা মিডফিল্ডার পেদ্রি। সাতে আর্সেনালের বুকায়ো সাকা। আটে রয়েছেন টটেনহ্যামের অধিনায়ক হ্যারি কেইন। ৮৫ ও ৮০ মিলিয়ন ইউরো দাম নিয়ে নয়ে ও দশে রয়েছেন দুসান ভ্লাহোভিক ও জামাল মুসিয়ালা।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।