ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

স্বাস্থ্য

ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৪৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ২৪৬

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে তিনজন মারা গেছেন। এই সময়ে ২৪৬ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

 

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ঢাকায় ১৪১ জন এবং ঢাকার বাইরে ১০৫ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

বর্তমানে সারাদেশে সর্বমোট এক হাজার ২১২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৬৯০ জন এবং ঢাকার বাইরে ৫২২ জন রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে সর্বমোট ভর্তি রোগী ৫৯ হাজার ৬৯৫ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগী ৩৭ হাজার ৭৯৫ জন এবং ঢাকার বাইরে ভর্তি রোগী ২১ হাজার ৯০০ জন।

একই সময় সারা দেশে হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত সর্বমোট রোগী ৫৮ হাজার ২২০ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ৩৬ হাজার ৯৪৩ জন এবং ঢাকার বাইরে ছাড়প্রাপ্ত রোগী মোট ২১ হাজার ২৭৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, নতুন তিনজনসহ চলতি বছরে ডেঙ্গুতে মোট ২৬৩ জন মারা গেছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগী ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফেরেন ২৮ হাজার ২৬৫ জন, ডেঙ্গুতে মারা যান ১০৫ জন।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২

আরকেআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa