ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

হাসপাতালে ভর্তি একজন ডেঙ্গুরোগী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
হাসপাতালে ভর্তি একজন ডেঙ্গুরোগী

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সারাদেশে একজন হাসপাতালে ভর্তি হয়েছেন।

শুক্রবার (১০ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে একজন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন ভর্তি একজন ঢাকার বাইরের হাসপাতালে রয়েছেন।

বর্তমানে দেশে মোট ৩২ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৭ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ১৫ জন ডেঙ্গুরোগী ভর্তি রয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৭৭৭ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন।  ঢাকায় ৩৭৬ জন এবং ঢাকার বাইরে ৪০১ জন রয়েছেন।

একইসময়ে দেশে মোট ছাড়প্রাপ্ত ডেঙ্গুরোগী ৭৩৬ জন।  ঢাকায় ছাড়প্রাপ্ত রোগী ৩৫৩ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৩৮৩ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।  এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট নয় জনের মৃত্যু হয়েছে।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
আরকেআর/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।