ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

স্বাস্থ্য

রাজশাহীতে আরও এক ডেঙ্গুরোগীর মৃত্যু, ভর্তি ৭৪

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
রাজশাহীতে আরও এক ডেঙ্গুরোগীর মৃত্যু, ভর্তি ৭৪

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও এক রোগীর মৃত্যু হয়েছে।  

রোববার (২৭ আগস্ট) সকাল পৌনে ৮টার দিকে তার মৃত্যু হয়।

অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকালে তার মৃত্যু হয়। এ নিয়ে রামেক হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে মোট পাঁচজন ডেঙ্গুরোগীর মৃত্যু হলো। বর্তমান হাসপাতালে ৭৪ জন ডেঙ্গুরোগী ভর্তি আছেন।

ডেঙ্গুতে মারা যাওয়ার রোগীর নাম মো. নুরুজ্জামান (৭০)। তিনি রাজশাহী মহানগরীর শাহ মখদুম এলাকার বাসিন্দা ছিলেন।

দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর নুরুজ্জামান নামে ওই রোগীকে গত ২৫ আগস্ট দুপুরে রামেক হাসপাতালে ভর্তি করেছিলেন তার স্বজনরা। এরপর তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়। পরে ডেঙ্গু ওয়ার্ড থেকে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৭টা ৪৫ মিনিটে তার মৃত্যু হয়। ডেঙ্গু জ্বরের পাশাপাশি তার শ্বাসনালীতেও সমস্যা ছিল। এজন্য তিনি তীব্র শ্বাসকষ্টে ভুগছিলেন বলেও উল্লেখ করেন রামেক হাসপাতাল পরিচালক।

এদিকে নুরুজ্জামানের মৃত্যু নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চলতি ডেঙ্গু মৌসুমে এখন পর্যন্ত পাঁচজনের মৃত্যু হলো। ডেঙ্গু জ্বর নিয়ে এখন পর্যন্ত ভর্তি হয়েছেন ৮৫৯ জন রোগী। এর মধ্যে স্থানীয়ভাবে (রাজশাহীর) ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৪২৮ জন রোগী। বাকিরা রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় গিয়ে আক্রান্ত হন। মোট ভর্তি রোগীর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৭৮০ জন রোগী। বর্তমানে আরও ৭৪ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।