ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

স্বাস্থ্য

সাতক্ষীরা সদর হাসপাতালে সেবার মান কমেছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৫
সাতক্ষীরা সদর হাসপাতালে সেবার মান কমেছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাতক্ষীরা: ‘সাতক্ষীরা সদর হাসপাতালে আগের তুলনায় সেবার মান অনেকাংশে কমেছে। সঠিক সেবা থেকে বঞ্চিত হচ্ছে রোগীরা।

ভোগান্তিও বেড়েছে বেশ। ’

বুধবার সাতক্ষীরা সদর হাসপাতালে সেবার মানোন্নয়নের লক্ষে অনুষ্ঠিত মুক্ত সংলাপে অংশগ্রহণকারীরা এ অভিযোগ করেন।

একই সঙ্গে তারা সেবার মান বাড়ানোর পাশাপাশি হাসপাতালের পাবলিক টয়লেট ও মৃতদেহ রাখা’র সুব্যবস্থা, শিশুদের জন্য হেল্পডেক্স, শিশুদের জন্য আলাদা টিকিট কাউন্টার এবং বিকল্প বিদ্যুৎ (সোলার) ব্যবস্থাসহ হাসপাতালকে দালালমুক্ত করার ব্যবস্থা গ্রহণের দাবি জানান।   

সদর হাসপাতালের কন্সফারেন্স রুমে জনপ্রতিনিধি, চিকিৎসক, নার্স ও সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে সচেতন নাগরিক কমিটি (সনাক) সাতক্ষীরা এ সংলাপের আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন সনাক সাতক্ষীরা’র সভাপতি প্রফেসর আব্দুল হামিদ। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাতক্ষীরা সিভিল সার্জন ডা. সালেহ আহমেদ।

সেখানে আরও বক্তব্য রাখেন- সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. এ.এস.এম মারুফ হাসান, সনাক সাতক্ষীরা’র স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির সভাপতি ডা. সুশান্ত ঘোষ, সনাক’র সদস্য কল্যাণ ব্যানার্জি, পৌর প্যানেল মেয়র শেখ শফিক উদ দৌলা সাগর, কাউন্সিলর জ্যোন্সা আরা, সনাক সদস্য পবিত্র মোহন দাশ, স্বদেশ সাতক্ষীরার নির্বাহী পরিচালক মাধব দত্ত, ১০নং আঁগড়দাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান প্রমুখ।

সংলাপে অংশগ্রহণকারীদের অভিযোগ স্বীকার করে প্রধান অতিথির বক্তব্যে সিভিল সার্জন বলেন, হাসপাতালটির সার্বিক সেবার মান বৃদ্ধিতে সকলের সহযোগিতা দরকার। জনবল সংকট থাকায় সেবার মানোন্নয়ন বাধাগ্রস্ত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।