ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

স্বাস্থ্য

প্রজ্ঞা সাংবাদিকতা পুরস্কারের জন্য প্রতিবেদন আহ্বান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৭
প্রজ্ঞা সাংবাদিকতা পুরস্কারের জন্য প্রতিবেদন আহ্বান প্রজ্ঞা'র লোগো

ব্লুমবার্গ ফিলানথ্রপিজ ও ক্যাম্পেইন ফর টোব্যাকো ফ্রি কিডস’র সহায়তায় ‘প্রজ্ঞা তামাক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কার-২০১৭’ দেওয়ার লক্ষ্যে আগ্রহী সাংবাদিকদের তামাক নিয়ন্ত্রণ বিষয়ে প্রতিবেদন আহ্বান করা হয়েছে।

মোট ২টি বিভাগে ৪টি পুরস্কার দেওয়া হবে। প্রিন্ট/অনলাইন বিভাগে ৩টি (জাতীয় ও স্থানীয় সংবাদপত্র) এবং টেলিভিশন বিভাগে ১টি।

শর্তাবলি

১। ১ মে ২০১৬ থেকে ৩০ এপ্রিল ২০১৭ পর্যন্ত যে কোনো সংবাদ মাধ্যমে নিজ নামে প্রতিবেদন প্রকাশিত হতে হবে। টেলিভিশন প্রতিবেদনের ক্ষেত্রে প্রতিবেদন প্রচারের তারিখ অনুযায়ী সংশ্লিষ্ট সংস্থা বা প্রতিষ্ঠানের প্রত্যয়নপত্র জমা দিতে হবে।

২। একজন অংশগ্রহণকারী কেবল একটি বিভাগে প্রতিবেদন জমা দিতে পারবেন। একই বিষয়ে প্রকাশিত ধারাবাহিক প্রতিবেদন একক প্রতিবেদন হিসেবে বিবেচিত হবে এবং সেক্ষেত্রে ধারাবাহিক প্রতিবেদন একসঙ্গে জমা দিতে হবে।

৩। প্রিন্ট মিডিয়ার ক্ষেত্রে প্রকাশিত প্রতিবেদনসহ এক কপি মূল পত্রিকা এবং টেলিভিশনে প্রচারিত প্রতিবেদনটির একটি সিডি/ডিভিডি জমা দিতে হবে। সংবাদ সংস্থা/অনলাইন সংবাদমাধ্যমে ক্ষেত্রে প্রতিবেদনটি সংশ্লিষ্ট সংস্থার প্রত্যায়িত হতে হবে।

শর্ত পূরণ সাপেক্ষে বাংলাদেশের যে কোনো অঞ্চলের দৈনিক পত্রিকা, অনলাইন সংবাদমাধ্যম ও টেলিভিশন চ্যানেলে কর্মরত সব সাংবাদিক এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

এছাড়াও প্রজ্ঞা মিডিয়া মনিটরিং ইউনিট থেকে কিছু মানসম্মত প্রতিবেদন প্রাথমিকভাবে বাছাই করে সংশ্লিষ্ট প্রতিবেদকের লিখিত সম্মতি সাপেক্ষে প্রতিযোগিতার জন্য জুরি বোর্ডে উপস্থাপন করা হবে। বিজয়ীদের প্রত্যেককে পুরস্কার হিসেবে ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও সম্মাননা দেওয়া হবে।

আগ্রহী সাংবাদিকদের জীবন বৃত্তান্তসহ প্রজ্ঞা, বাড়ি-৬ (চতুর্থ তলা), মেইন রোড-৩, ব্লক-এ, সেকশন-১১, মিরপুর, ঢাকা-১২১৬ এই ঠিকানায় আগামী ৭ মে তারিখের মধ্যে সরাসরি অথবা ডাকযোগে প্রতিবেদন পৌঁছানোর আহ্বান জানানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, এপ্রিল ০১, ২০১৭
টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।