ঢাকা, বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

স্বাস্থ্য

স্বাস্থ্যসেবায় আরও ১১ কোটি ডলার দেবে এডিবি

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
স্বাস্থ্যসেবায় আরও ১১ কোটি ডলার দেবে এডিবি আরও ১১ কোটি মার্কিন ডলার ঋণ সুবিধার অনুমোদন দিয়েছে এডিবি

ঢাকা: বাংলাদেশের শহরাঞ্চলের স্বাস্থ্যসেবার মান বাড়াতে আরও ১১ কোটি মার্কিন ডলার ঋণ সুবিধার অনুমোদন দিয়েছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)।

ফিলিপাইনভিত্তিক এ ব্যাংকটির সামাজিক খাত বিশেষজ্ঞ ব্রিয়ান চিন বলেন, শহুরে মানুষদের প্রাথমিক স্বাস্থ্যসেবার জন্য বাংলাদেশ সরকার পরিচালিত ২০১২ সালের প্রজেক্টটিতে এডিবি ঋণ অনুমোদন দিয়ে যাচ্ছে। এতে প্রাথমিক স্বাস্থ্যসেবার মান বিশেষ করে দরিদ্র জনগোষ্ঠীর গুণগত সেবা নিশ্চিত হচ্ছে।

বুধবার (১৯ সেপ্টেম্বর) সংস্থাটির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি আরও বলেন, নতুন এ অর্থায়ন ২০১২ সালের প্রজেক্টসহ আরও দু’টি প্রজেক্ট বাস্তবায়নে সহায়তা করবে।

এর আগে ১৯৯৮ থেকে ২০০৫ সাল পর্যন্ত প্রথম ধাপে দেশের চার শহরে স্বাস্থ্যসেবার সহায়তায় চার কোটি মার্কিন ডলার ঋণ এবং ৪৫ লাখ ডলার সহ অর্থায়ন সহায়তা দেয় এডিবি।

দ্বিতীয় ধাপে ২০০৫ সাল থেকে ২০১২ সালে ছয় শহর ও পাঁচ পৌরসভায় তিন কোটি ঋণ, তিন কোটি সহ অর্থায়ন এবং এক কোটি ডলার অনুদান দেয় সংস্থাটি।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৮
এএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa