ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ভোলায় পিসিআর মেশিনে ত্রুটি, করোনা পরীক্ষা বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২০
ভোলায় পিসিআর মেশিনে ত্রুটি, করোনা পরীক্ষা বন্ধ

ভোলা: ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা শনাক্তের পিসিআর মেশিনের সহায়ক যন্ত্রাংশে (বায়োসেফটি কেবিনেট) ত্রুটি দেখা দেওয়ায় নমুনা পরীক্ষা বন্ধ রয়েছে।

রোবাবর (৬ ডিসেম্বর) সকাল থেকে কোনো নমুনা পরীক্ষা হয়নি।

তবে নমুনা সংগ্রহ অব্যাহত রয়েছে।

কর্তৃপক্ষ বলছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যেই মেশিনটি সচল হবে। এছাড়া নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর কার্যক্রম অব্যাহত রয়েছে।

ভোলা জেনারেল হাসপাতালের পিসিআর ল্যাবের ইনচার্জ মো. সোহেল বাংলানিউজকে জানান, শনিবার দিনভর ৯৪টি নমুনা সফলভাবে পরীক্ষা সম্পন্ন হয়। কিন্তু তারপর হঠাৎ করেই ‍দুপুরের দিকে পিসিআর মেশিনের সহায়ক যন্ত্রাংশে (বায়োসেফটি কেবিনেট) ত্রুটি দেখা দেয়।

এরপর থেকে ল্যাবটিতে নমুনা পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। এর মধ্যে সংগ্রহ করা ১২১টি নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়া রোববার আরো ৭টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সিরাজ উদ্দিন বলেন, পিসিআর মেশিনে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ার পর আমরা তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি। টেকনেশিয়ান আসার পর  সোমবারের (৭ ডিসেম্বর) মধ্যে পিসিআর মেশিন সচল হবে। তবে আমরা নমুনা সংগ্রহ অব্যাহত রেখেছি। যারা নমুনা দিতে আসছেন তাদের নমুনা সংগ্রহ করা হচ্ছে।  

এদিকে জেলায় এখন পর্যন্ত ৯০৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮১৮ জন এবং মারা গেছেন ৯ জন। বর্তমানে করোনা আক্রান্ত আছেন ৮১ জন এবং আইসোলেশনে আছেন ১ জন। জেলায় এ পর্যন্ত ৮ হাজার ৪৬টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।