ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

স্বাস্থ্য

ফেনীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২০
ফেনীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ ফেনীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ

ফেনী: ‘করোনাকালে অনাকাঙ্ক্ষিত গর্ভধারণ রোধ করি, স্বাস্থ্যবিধি মেনে পরিবার পরিকল্পনা সেবা গ্রহণ করি’— এ প্রতিপাদ্য সামনে রেখে তিন দিনব্যাপী পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ শুরু হয়েছে।

৬-৮ ডিসেম্বর সেবা সপ্তাহ উপলক্ষে সোমবার (৭ ডিসেম্বর) সকালে ফেনী জেলা পরিবার-পরিকল্পনা অধিদপ্তরের উদ্যোগে শহরের ডাক্তার পাড়াস্থ মা ও শিশু কল্যাণ কেন্দ্রে অ্যাডভোকেসি সভা ও প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন ফেনীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. মঞ্জুরুল ইসলাম।

পরিবার-পরিকল্পনা অধিদপ্তর ফেনীর উপ-পরিচালক মো. আমিনুল ইসলামের সভাপতিত্বে ও সদর উপজেলা পরিবার-পরিকল্পনা কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী সঞ্চালনায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. মোবারক হোসেন দিগন্ত, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বিকম।

সেবা সপ্তাহে জেলায় ৪২টি কেন্দ্রে মাতৃ মৃত্যু হার হ্রাস করা, এসডিজির লক্ষ্যমাত্রা অর্জন করা এবং কোভিড-১৯ সম্পর্কে সচেতন করা এবং সেবা নেওয়া ব্যক্তিদের মধ্যে মাস্ক বিতরণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

এছাড়া, সদরের ১২টি ইউনিয়নসহ প্রতিটি কেন্দ্রে স্থায়ী ও দীর্ঘমেয়াদী পরিবার-পরিকল্পনা পদ্ধতি, প্রসবকালীন সেবা, প্রসব পরবর্তী সেবাগুলো অস্থায়ী ক্যাম্পে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২০
এসএইচডি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।