ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

ধনাঢ্যদের মানবতার সেবার আহ্বান জানালেন ডা. জাফরুল্লাহ

স্টাফ করেস্পন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
ধনাঢ্যদের মানবতার সেবার আহ্বান জানালেন ডা. জাফরুল্লাহ

ঢাকা: দেশের ধনাঢ্য ব্যক্তিদের মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর ধানমন্ডিতে সাভারের গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঁচ শয্যার একটি নিবিড় পরিচর্যা কেন্দ্র স্থাপন করার লক্ষে অধ্যাপক নাসরীন বেগম কর্তৃক ৫০ লাখ টাকা অনুদান গ্রহণকালে তিনি এ আহ্বান জানান।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, হাজী মুহম্মদ মুহসীন যেমন ধর্ম-বর্ণ নির্বিশেষে দান করে গেছেন, অধ্যাপক নাসরীন বেগমও অনুদানের মাধ্যমে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে তার কর্তব্য পালন করেছেন। আহকের দিনটি আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।

এ সময় ডা. জাফরুল্লাহ চৌধুরী নাসরীন বেগম ও তার পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে দেশের ধনাঢ্য ব্যক্তিদের মানবতার সেবায় এগিয়ে আসার আহ্বান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ডা. মহিবুল্লাহ খোন্দকার ও গণস্বাস্থ্য কেন্দ্রের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

অনুদানের চেক ডা. জাফুরুল্লাহ্র হাতে তুলে দিয়ে অধ্যাপক নাসরীন বেগম বলেন, বিশ্বাস থাকলে উদ্দেশ্য সফল হয়। আমি মানুষের সেবায় আনন্দিত চিত্তে জাফরুল্লাহ চৌধুরীর যেকোন প্রতিষ্ঠানে কাজ করতে ইচ্ছুক।

প্রস্তাবিত আইসিইউ এর নাম সর্বসম্মতিক্রমে ‘সাবরীনা কামাল আইসিইউ’ রাখার সিদ্ধান্ত হয়। অধ্যাপক নাসরীন বেগমের কন্যা ‘সাবরীনা কামাল’ উচ্চ শিক্ষা লাভের উদ্দেশ্যে  জার্মানির হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ছিলেন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আইসিইউ এর এ নামকরণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বাংলাদেশে সময়: ১৮০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
আরকেআর/পিএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।