ঢাকা, সোমবার, ১৬ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

স্বাস্থ্য

করোনা সংক্রমণে ঊর্ধ্বগতি, প্রতিদিন ভাঙছে শনাক্তে রেকর্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, এপ্রিল ২, ২০২১
করোনা সংক্রমণে ঊর্ধ্বগতি, প্রতিদিন ভাঙছে শনাক্তে রেকর্ড করোনার প্রাদুর্ভাবের মধ্যে মেডিক্যালে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে/ ছবি: সংগৃহীত

ঢাকা: ৫ হাজার ১৮১, ৫ হাজার ৪২, ৫ হাজার ৩৫৮, ৬ হাজার ৪৬৯ ও ৬ হাজার ৮৩০। এ সংখ্যাগুলো ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত পাঁচদিনে দেশে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্তের হিসাব।

প্রতিদিনই শনাক্তে নতুন রেকর্ড হচ্ছে।  

গত দুই মাসে করোনার প্রাদুর্ভাব কিছুটা কম ছিল। এরমধ্যে আবার বাড়তে শুরু করেছে এ মহামারির প্রকোপ। প্রতিদিনই বাড়ছে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা।

শুক্রবার (২ এপ্রিল) করোনা শনাক্তে সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এদিন মৃত্যুও হয়েছে ৫০ জনের।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনা আক্রান্ত রোগী পাওয়া যায়। এরপর থেকে এ পর্যন্ত ৬ লাখ ২৪ হাজার ৫৯৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আর এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৯ হাজার ১৫৫ জনের।  

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে। আর ৭ ফেব্রুয়ারি সারাদেশে টিকা কার্যক্রম শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa