ঢাকা, শুক্রবার, ২০ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

স্বাস্থ্য

স্বাস্থ্যবিধি মানাতে কঠোর অবস্থাতেও মাস্ক পরতে ভুলে যাচ্ছেন যাত্রীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২১
স্বাস্থ্যবিধি মানাতে কঠোর অবস্থাতেও মাস্ক পরতে ভুলে যাচ্ছেন যাত্রীরা স্বাস্থ্যবিধি মানাতে কঠোর অবস্থাতেও মাস্ক পরতে ভুলে যাচ্ছেন যাত্রীরা। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশালে সকাল থেকেই অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল করছে। রোববার (৪ এপ্রিল) সন্ধ্যার পর রাজধানী অভিমুখে লঞ্চ ছেড়ে যাবে।

তবে সোমবার (৫ এপ্রিল) থেকে অভ্যন্তরীণ বা দুরপাল্লা রুটের কোনো লঞ্চ চলাচল করবে না জানিয়েছে বিআইডব্লিউটিএ কর্র্তৃপক্ষ।

তবে সকাল থেকে অভ্যন্তরীণ রুটে যেসব লঞ্চ চলাচল করছে নদী বন্দর কর্তৃপক্ষ কঠোর হওয়ার কারণে মাস্ক ও স্যানিটাইজার সিংহভাগ যাত্রী ব্যবহার করছে। তবে এক্ষেত্রে ব্যতিক্রমও কিছুটা হতে দেখা যায়। সেই সঙ্গে যাত্রীদের বসার বেলায় স্বাস্থ্যবিধি উপেক্ষিতই হচ্ছে। আর যেসব যাত্রী মাস্ক ব্যবহার করছেনা তাদের চিরায়ত অজুহাত ভুলে গেছে মাস্ক পরতে।

এমভি আওলাদ লঞ্চের সুকানী মো. হারুন বাংলানিউজকে জানিয়েছেন, কিছু যাত্রী আছে যাদের কথা শোনানো যায় না। তাদের কিছু বলতে গেলে স্টাফদের সঙ্গে অসদ আচরণ করেন।  

তবে বন্দর কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানিয়েছেন, সোমবার থেকে সব ধরণের লঞ্চ চলাচল বন্ধ থাকবে তা জানিয়ে দেওয়া হয়েছে। অপরদিকে স্বাস্থ্যবিধি মানার জন্য তারা মোবাইল কোর্ট পরিচালনা করছেন। সবাইকে সতর্ক করেছেন নিরাপদ দূরত্ব বজায় রেখে তবেই লঞ্চে চলাচল করতে।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa