ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

স্বাস্থ্য

রাতে আসছে ফাইজারের টিকা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, মে ৩১, ২০২১
রাতে আসছে ফাইজারের টিকা

ঢাকা: কোভ্যাক্স থেকে ফাইজার বায়োএনটেকের ১ লাখ ৬২০ ডোজ টিকার প্রথম চালান কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সোমবার (৩১ মে) রাত ১১টা ২০ মিনিটে দেশে আসবে।  

স্বাস্থ্য অধিদফতরের ভ্যাকসিন ডেপ্লয়মেন্ট কমিটির সদস্য সচিব ডা. শামসুল হক বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

 

এরআগে রোবাবার (৩০ মে) সন্ধ্যায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান জানিয়েছেন, সোমবার (৩১ মে) রাত ১১টা ২০ মিনিটে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে কোভ্যাক্স থেকে ফাইজার বায়োএনটেকের ১ লাখ ৬২০ ডোজ টিকার প্রথম চালান দেশে আসবে।

গতকাল রোববার (৩০মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. রোবেদ আমিন ভার্চ্যুয়াল বুলেটিনে জানান, তাদের ফ্লাইট শিডিউল জানানো হয়নি, টিকা পেতে কিছুটা দেরি হতে পারে। তার কিছু সময় পরই তিনি জানান, ফাইজার বায়োএনটেকের টিকা আসছে নির্ধারিত সময়েই। পরে বিকেলে মন্ত্রণালয় থেকেও জানানো হয়, ভ্যাকসিন আজই আসবে। কিন্তু আবারও সন্ধ্যার পরপরই জানানো হয় ভ্যাকসিন রোববার না, সোমবার আসবে।

স্বাস্থ্য অধিদপ্তরের সূত্রমতে, এ পর্যন্ত দেশে টিকা এসেছে সেরাম থেকে কেনা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ৭০ লাখ ডোজ। একই প্রতিষ্ঠানে তৈরি একই টিকার আরও ৩২ লাখ ডোজ ভারত সরকারের পক্ষ থেকে বাংলাদেশকে উপহার দেওয়া হয়েছে। অন্যদিকে চীন সরকারের পক্ষ থেকে উপহার পাওয়া গেছে সিনোফার্মের পাঁচ লাখ ডোজ টিকা।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মে ৩১, ২০২১
পিএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।