ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

স্বাস্থ্য

রাজশাহীতে এক দিনের ব্যবধানে ফের বাড়লো করোনায় মৃত্যু 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, জুন ১, ২০২১
রাজশাহীতে এক দিনের ব্যবধানে ফের বাড়লো করোনায় মৃত্যু 

রাজশাহী: রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছিল।

এছাড়া নতুনভাবে করোনা আক্রান্ত হয়েছেন ১৯৯ জন। রাজশাহীতে এ নিয়ে করোনা সংক্রমণের হার ৪২ শতাংশে দাঁড়িয়েছে। মৃতরা সবাই রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ছিলেন।

সোমবার (৩১ মে) দুপুর থেকে মঙ্গলবার (১ জুন) দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ড ও আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান বলে নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস।

ডা. সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় যে সাতজন মারা গেছেন তাদের মধ্যে পাঁচজনই করোনা পজিটিভ ছিলেন। এছাড়া করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন দু’জন। মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের তিনজন ও নওগাঁর দু’জন, রাজশাহীর একজন, নাটোরের একজন রয়েছেন।  

এ নিয়ে গত আটদিনে রাজাশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে মোট ৬২ জনের মৃত্যু হলো। এর মধ্যে ৩২ জন করোনা পজিটিভ ছিলেন। বাকি ৩০ জন করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে মারা গেছেন।

এদিকে, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, মঙ্গলবার পর্যন্ত রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিট ও আইসিইউতে ২১৬ জন রোগী চিকিৎসাধীন আছেন। যার মধ্যে ৯১ জন করোনা পজিটিভ। আর ২৪ ঘণ্টায় ৩৭ জন নতুন করোনা রোগী ভর্তি হয়েছেন। নতুন ৩৭ জনের মধ্যে ২৪ রোগী করোনা পজিটিভ। এর মধ্যে করোনা ইউনিটের আইসিইউতে রয়েছেন ১৬ জন।

তিনি আরও জানান, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা রোগী আশঙ্কাজনকভাবে বাড়তে থাকায় বেড সংখ্যাও বাড়ানো হয়েছে। একই সঙ্গে বাড়ানো হয়েছে আইসিইউ বেডও। করোনা চিকিৎসার জন্য করোনা ইউনিটে মোট বেড সংখ্যা ২০০ থেকে এখন ২৩২টি করা হয়েছে। এছাড়া করোনা ইউনিটের জন্য ১৫টি আইসিইউ বেড ছিল। সেটি বাড়িয়ে ১৮টি করা হয়েছে।  

চিকিৎসকরা রোগীদের যথাসাধ্য চিকিৎসা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলেও দাবি করেন- রামেক হাসপাতাল পরিচালক।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, জুন ০১, ২০২১
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।